সিরাজগঞ্জে বিএনপির ১২১ নেতাকর্মীর জামিন

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

সিরাজগঞ্জে বিএনপির ১২১ নেতাকর্মীর জামিন

সিলনিউজ ডেস্ক:: সিরাজগঞ্জে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দায়ের করা চারটি মামলায় বিএনপির ১২১ নেতাকর্মীর জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিকেলে হাইকোর্টের ২৮ নম্বর বেঞ্চের বিচারক মোস্তফা জামান ও মো. সেলিমের দ্বৈত বেঞ্চ তাদের ৬ সপ্তাহের আগাম জামিন প্রদান করেন। জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় জামিনপ্রাপ্ত বিএনপির নেতাদের মধ্যে রয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মির্জা মোস্তফা জামান, জেলা বিএনপির সহ-সভাপতি আজিজুর রহমান দুলাল, মুজিবুর রহমান লেবু ও শ্রী অমর কৃষ্ণ দাস, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক নুর কায়েম সবুজ, মুন্সি আলম ও সাংবাদিক আব্দুস সামাদ সায়েমসহ একাধিক শীর্ষ নেতা।
২০২১ সালের ৩০ ডিসেম্বর দুপুরে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ডাকা সমাবেশকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীর সংঘর্ষ বাধে। দফায় দফায় সংঘর্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অর্ধ-শকাধিক নেতাকর্মী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বাদী হয়ে ২৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫০ জন, উপ-পরিদর্শক (এসআই) আলীম হোসাইন বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০ জন এবং উপ-পরিদর্শক (এসআই) মাহমুদ হাসান বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩ শতাধিক জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

অপরদিকে রেলওয়ে কলোনি মহল্লার আওয়ামী লীগ কর্মী উজ্জ্বল হোসেন বাদী হয়ে ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬০ জনকে আসামি করে আরও একটি মামলা দায়ের করেন। এসব মামলায় বিএনপি নেতাদের জামিন দিয়েছে হাইকোর্ট।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা
বিডি প্রতিদিন

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ