সিলেটের কৃতি সন্তান ডা.কাইয়ূম চৌধুরী বারডেমের নতুন মহাপরিচালক

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

সিলেটের কৃতি সন্তান ডা.কাইয়ূম চৌধুরী বারডেমের নতুন মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের কৃতি সন্তান ডা. এম কে আই কাইয়ূম চৌধুরী বারডেমের নতুন মহাপরিচালক হিসেবে আজ দায়িত্বভার গ্রহণ করেছেন।

বারডেমের অতিরিক্ত মহাপরিচালক হিসেবে তিনি এ বছরের ১ জানুয়ারি থেকে দায়িত্ব পালন করে আসছিলেন। প্রখ্যাত অর্থপেডিক সার্জন, আমেরিকান কলেজ অব সার্জনস এর বাংলাদেশ চ্যাপ্টারের গভর্নর ডা.এম কে আই কাইয়ূম চৌধুরী এর আগে বারডেমের অর্থোপেডিকসের প্রফেসর ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৯৪ সালের ১৬ জুলাই কনসালটেন্ট অর্থোপেডিকস সার্জন হিসেবে বারডেমে যোগদান করেন। প্রফেসর ডা. এম কে আই কাইয়ূম চৌধুরী সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি গ্রামের কৃতি সন্তান। তিনি আশারকান্দি জ্যাকির মোহাম্মদ সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, সুনামগঞ্জ সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি লাভ করেন।

পরে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে চিকিৎসাশাস্ত্রে উচ্চতর পড়াশুনা করেন। চিকিৎসাশাস্ত্রে অবদানের জন্য প্রফেসর মোহাম্মদ আসির উদ্দিন স্বর্ণপদক লাভ করেন।তিনি ওভারসিজ ফেলো বৃটিশ অর্থোপেডিক এসোসিয়েশন। ডা.এম কে আই কাইয়ুম চৌধুরী ১৯৫৩ সালে সুনামগঞ্জে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা আব্দুল কাইয়ূম চৌধুরী জগন্নাথপুর উপজেলার নয়াবন্দর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন।তিনি তিন মেয়ে ও এক ছেলের জনক।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ