সিলেটের কোম্পানিগঞ্জের ধলাই নদী থেকে কোটি কোটি টাকার বালু লোটপাট,প্রশাসন ঘুমে

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২০

সিলেটের কোম্পানিগঞ্জের ধলাই নদী থেকে কোটি কোটি টাকার বালু লোটপাট,প্রশাসন ঘুমে

নিজস্ব প্রতিবেদক :: কোম্পানীগঞ্জ উপজেলাধীন ৩টি বালু মহাল ইজারা প্রদানের জন্য বিগত জুন মাসে জেলা প্রশাসন কর্তৃক টেন্ডার আহ্বান করা হয়। টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে ইতিমধ্যে বিগত ২রা জুলাই ভাটরাই ও ধলাই নদী উত্তর বালু মহালটি জেলা প্রশাসন কর্তৃক ইজারা বন্দোবস্ত প্রদান করা হয়। করোনা কালীন সময়ে বালু মহাল ২টি ইজারা হওয়ায় উপজেলায় কোম্পানীগঞ্জ উপজেলায় প্রাণসঞ্চার হয়। ধলাই দক্ষিণ বালু মহাল সন্তোষজনক মূল্যে না পাওয়াতে তখন ইজারা দেয়া হয়নি।

আগামী ২৭ আগস্ট ৩য় ধাপে ধলাই নদী দক্ষিণ বালু মহালটি টেন্ডার প্রদানের তারিখ নির্ধারণ রয়েছে। কিন্তু একটি দুষ্কৃতকারী চক্র বিগত ঈদুল আজহার পর থেকে প্রকাশ্যে দিনের বেলা এবং রাতের অন্ধকারে ধলাই নদী দক্ষিণ বালু মহাল থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে। এতে এই বালু মহালটি আগামীতে ইজারা প্রদান অনিশ্চিত হয়ে পড়েছে। ফলে সরকার প্রায় ২কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হতে চলেছে।

বর্ণিত বালু মহালের বুধবারী বাজার এলাকার যে জায়গা থেকে শত শত নৌকা দিনে এবং রাতে অবৈধ ভাবে বালু উত্তোলন করছে তার দূরত্ব স্থানীয় কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন ও কোম্পানীগঞ্জ থানা থেকে মাত্র ২ কিলোমিটার দূরে। তারপরও পুলিশ ও উপজেলা প্রশাসন নির্বিকার রয়েছে। অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়টি ভাটরাই ও ধলাই নদী উত্তর বালু মহালের ইজারাদার কর্তৃক বারবার সিলেট জেলা প্রশাসক মহোদয় ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব কে অবগত করলে ও তাঁরা শুরু থেকেই এবিষয়ে নির্বিকার রয়েছেন। উপরন্তু ইজারাকৃত বালু মহালে ইজারা প্রদানের পর থেকে এ পর্যন্ত ৩বার মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। বিষয়টি অত্যন্ত রহস্য জনক।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ