সিলেটের দিকে ধেয়ে আসছে প্রবল কালবৈশাখী! বন্যা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা (ভিডিও)

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, মে ১৮, ২০২২

সিলেটের দিকে ধেয়ে আসছে প্রবল কালবৈশাখী! বন্যা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা (ভিডিও)

সিলনিউজ বিডি ডেস্ক :: বুধবার (১৮ মে) রাতে সিলেটের উপর দিয়ে শক্তিশালী কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও ভারি বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়াবিদ মোস্তফা কামাল পলাশ জানিয়েছেন, বুধবার রাত ১০ থেকে ১টা পর্যন্ত সিলেট বিভাগের উপর দিয়ে তাণ্ডব চালাতে পারে কালবৈশাখী। এছাড়াও ভারতের মেঘালয় রাজ্য ভারি বৃষ্টি হবে। বিশেষ করে শিলং ও ডাউকিতে। ফলে সিলেটের বন্যা পরিস্থিতির আরও অবনতির প্রবল আশঙ্কা দেখা দিয়েছে।

গত এক সপ্তাহের অব্যাহত বৃষ্টি আর উজান থেকে নেমে আসা ঢলে বন্যা দেখা দিয়েছে সিলেটের বেশিরভাগ উপজেলায়। সিলেট সদর, জকিগঞ্জ, কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, কানাইঘাট ও জৈন্তাপুর উপজেলায় লাখো মানুষ এখন পানিবন্দী। চরম দুর্ভোগের মধ্যে এখন দিন পার করছেন এসব মানুষ। বন্যা কবলিত এসব এলাকার প্রধান প্রধান সড়ক ডুবে যাওয়ায় সিলেট শহরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

  

সংশ্লিষ্টরা জানান, বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। নিরাপদ আশ্রয়ের জন্য প্রস্তুত রাখা হয়েছে আড়াই শতাধিক আশ্রয়কেন্দ্র।

সিলেটে অকাল বন্যায় দুর্ভোগে পড়া মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেন। বন্যা দুর্গত এলাকাগুলো পরিদর্শনে আজ বুধবার (১৮ মে) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি বিমানের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছেন। তাঁর সঙ্গে আছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পররাষ্ট্রমন্ত্রী সরাসরি ছুটে যান বন্যা কবলিত সিলেট নগরীর চালিবন্দর এলাকায়। সেখানের আশ্রয়কেন্দ্রে তিনি বন্যার্তদের মাঝে শুকনো ও বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করেন।

আজ দিনভর পররাষ্ট্রমন্ত্রী বন্যার পানিতে প্লাবিত সিলেট মহানগরী ও সদর উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন এবং ত্রাণসামগ্রী বিতরণ করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
27282930   
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ