সিলেটের দিনকাল মুক্তিযুদ্ধের পক্ষের দর্পণ : শফিক চৌধুরী (ভিডিও)

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

সিলেটের দিনকাল মুক্তিযুদ্ধের পক্ষের দর্পণ : শফিক চৌধুরী (ভিডিও)

বর্ণাঢা আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সংবর্ধনায় উচ্ছাসীত শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক :: জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য, বিশ্বনাথ-ওসমানীনগরের মাটি ও মানুষের নেতা শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দৈনিক সিলেটের দিনকাল মুক্তিযুদ্ধের দর্পণ। ন্যায়ের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে বস্তনিষ্ঠু সংবাদ প্রকাশ করে যাচ্ছে। যারা স্বাধীনতার বিপক্ষে কাজ করেছে তাদের বিপক্ষে সংবাদ প্রকাশ করে দেশের মানুষের কাছে মুখোশ খুলে দিচ্ছে।

Posted by Syl News BD on Sunday, October 20, 2019

এর কারণে আজ মুক্তিযুদ্ধের বিপক্ষের শত্রুরা এই পত্রিকাটির বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমরা পত্রিকাটি পড়ে বুজতে পেরেছি ন্যায়ের পক্ষে সংবাদ প্রকাশ করে যাচ্ছে দেখে সমালোচনা করছে। তারা কোন দলীয় পত্রিকা হিসেবে সংবাদ প্রকাশ করছে না। সত্য সংবাদ প্রকাশ করে দেশ ও সমাজের অবহেলিত মানুষের কথা বলে যাচ্ছে। আজকের অনুষ্ঠানের মাধ্যমে বুজা যায় তারা কোন রাজনৈতিক দলের ছত্র-ছায়ায় নেই। মুক্তিযুদ্ধের পক্ষের পত্রিকার, বিরুদ্ধে যারাই অপপ্রচার করবে আমরা তাদের সম্মলিতভাবে প্রতিরোধ করবো। যাতে আর কোন রাজাকার মুক্তিযুদ্ধের বিপক্ষে কথা বলতে পারে না। মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিবাহিনীর সাথে মিলে যারা দেশের মানুষের সাথে বেঈমানী করেছে আজ তাদের বিচারের মাধ্যমে শাস্তি দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার দুপুরে জেলা পরিষদের হলরুমে দৈনিক সিলেটের দিনকাল’র প্রথম বর্ষপূর্তি ও ২য় বর্ষে পদাপর্ণ উপলক্ষে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। দৈনিক সিলেটের দিনকাল’র প্রধান সম্পাদক আব্দুল লতিফ নুতন’র সভাপতিত্বে ও ব্যবস্থাপনা সম্পাদক নুরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট রাজ উদ্দিন আহমদ, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী, বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও সিলেট জেলা আইনজিবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট রুহুল আনাম চৌধুরী মিন্টু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন, , বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রফিকুল হক, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক এডভোকেট মাহফুজ খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহিদ, মোল্লারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোহাম্মদ মখন মিয়া,জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক মুস্তাক আহমদ পলাশ,মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সিলেট চেম্বার পরিচালক ও মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুসফিক জায়গীরদার, , বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, সুনামগঞ্জ জেলা ন্যাপের সাধারন সম্পাদক ও মুক্তিযোদ্ধের সংগঠক আব্দুল ওদুদ, , জর্জিয়া যুবলীগের সভাপতি নুরুল ইসলাম তালুকদার। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পত্রিকার নির্বাহী সম্পাদক নাজমুল কবীর পাভেল, সাহিত্য সম্পাদক রুহুল আমিন উজ্জল।

শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ সাইফুল আলম, জেলা আওয়ামীলীগের ধর্ম সম্পাদক হাজী রইছ আলী, জেলা পরিষদের সদস্য ইমাম উদ্দিন চৌধুরী, সিলেটের দিনকাল’র পরিচালক ইউসুফ খান, আসাদুল হক আসাদ, দেলোয়ার হোসেন খান, উপদেষ্ঠা আজমল আলী, সিলেট প্রেসক্লাবের সহ-সভাপতি এমএ হান্নান, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মামুন হাসান, ওসমানী আন্তর্জাতিক বিমাবন্দরে এয়ারলাইন্স ক্লাব’র চেয়ারম্যান সৈয়দ বেলায়েত আলী লিমন, সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি এহসানুল হক তাহের, জিডিএফ মহাসচিব ও পরিচালক বায়েজিত খান, ব্যবস্থাপক স্বপন মাহমুদ, সেচ্ছার রক্তদাতা সংগঠন নির্বাণ সিলেটের সদস্য কামাল হোসেন খান, তোফায়েল আহমদ তুহেল, মনসুর আহমদ, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি শাহজাহান সেলিম বুলবুল প্রমুখ।

সিলেটের দিনকাল’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সাধারণ জ্ঞান প্রতিযোগিতা আয়োজক কমিটির প্রধান পত্রিকার নিজস্ব প্রতিবেদক মো. নাঈমুল ইসলাম সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়, মোল্লারগাঁও হামিদা খাতুন শিশু বিদ্যালয়, দক্ষিণ সুরমা নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়, জিন্দাবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয় সিলেট, দক্ষিণ সুরমা বরইকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোলাপগঞ্জ এমসি একাডেমি, ফেঞ্চুগঞ্জ এনজিএফএফ, লালাবাজার স্কুল এন্ড কলেজ, টিলাগড় দি লার্নার্স একাডেমি, কানাইঘাট গাছবাড়ি মডার্ন একাডেমি ও আলহাজ্ব বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের ৩য়-৪র্থ ও ৯ম-১০ম শ্রেণীতে পরীক্ষার গ্রহণ করেন। পরবর্তীতে সাধারণ জ্ঞান পরীক্ষায় প্রত্যেক স্কুল থেকে উর্ক্তীন্ন ১০ জন করে মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন মো. নাঈমুল ইসলাম ও ফয়জুল হাসান ফারহান। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন কানাইঘাট প্রতিনিধি হাফিজ আহমদ সুজন ও গীতাপাঠ করে মঙ্গল নাথ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাকে স্মরণের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে জাতীয় সংগীত ও দেশাত্তবোধক গান পরিবেশন করেন জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করেন কুড়ে ঘর কন্যা মঙ্গলারানী নাথ ও সিলেটের দিনকালকে নিয়ে নিজের লেখা গান পরিবেশন করেন শিল্পী ফরিদ উদ্দিন। অনুষ্ঠানে একটি ডকুমেন্টারি ভিডিও অতিথি ও শিক্ষার্থীদের মধ্যে উপস্থাপন করা হয়। মেধবী শিক্ষার্থীরা ক্রেস্ট গ্রহণ করে উচ্ছাস প্রকাশ করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পত্রিকার নিজস্ব প্রতিবেদক ফাহাদ হোসেন, রেজওয়ান আহমদ, ফুল মিয়া, মিসবাহ আহমদ, ফুয়াদ আহমদ, শাহজাহান মিয়া, জহির রায়হান, ফটো সাংবাদিক জুনেদ আহমদ, সুহেল আহমদ, রণি আহমদ প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন সমাজিক সংগঠন ও সিলেটের চাকরির খবরের সম্পাদক ও প্রকাশক সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ অতিথি ও পত্রিকার কর্তৃপক্ষকে ফুলের শুভেচ্ছা জানান।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ