সিলেটের ‘বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে’ বিনিয়োগে আগ্রহীদের নিয়ে মতবিনিময়

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

সিলেটের ‘বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে’ বিনিয়োগে আগ্রহীদের নিয়ে মতবিনিময়

অনলাইন ডেস্ক :: সিলেটে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কে বিনিয়োগে আগ্রহী উদ্যোক্তাদের নিয়ে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১০ অক্টোবর) সকাল ১০টায় সিলেটের কোম্পানীগঞ্জ হাই-টেক পার্ক কনফারেন্স হলে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, এনডিসি।

বক্তব্য রাখেন বাংলাদেশ হাইটেক পার্কের পরিচালক (যুগ্ম সচিব) ফাহমিদা আক্তার, উপসচিব মাকসুদা শিল্পি, উপসচিব মাহফুজুল কবির।

বঙ্গবন্ধু হাই-টেক পার্কের কাজের অগ্রগতি ও মাস্টারপ্ল্যান নিয়ে বিষদভাবে আলোচনা করেন প্রকল্প পরিচালক (উপসচিব) ব্যরিস্টার মো. গোলাম সারওয়ার ভূঁইয়া।

মতবিনিময় সভায় বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি বলেন, বর্তমান সরকার দেশের আইসিটি খাতকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কোম্পানীগঞ্জে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্ক বর্তমান সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে দেশ তথ্য-প্রযুক্তি খাতে কয়েকধাপ এগিয়ে যাবে। তবে সেক্ষেত্রে অবশ্যই বিনিয়োগকারী ও আইটি উদ্যোক্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

তিনি হাই-টেক পার্কে বিনিয়োগে আগ্রহী সিলেটের উদ্যোক্তা ও প্রবাসী সিলেটীদের সেই সুযোগ কাজে লাগানোর আহবান জানান।

মতবিনিময় সভায় সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব হোসনে আরা বেগম, এনডিসিকে এই মতবিনিময় সভা আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন যে, তথ্য প্রযুক্তি বিষয়ে ব্যবসায়ীদেরকে সচেতন করতে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। কোম্পানীগঞ্জে নির্মাণাধীন বঙ্গবন্ধু হাই-টেক পার্কের সাথে সিলেট চেম্বার শুরু থেকে যুক্ত রয়েছে। তিনি বঙ্গবন্ধু হাই-টেক পার্কে সিলেটের বিনিয়োগকারী ও সিলেটের প্রবাসীদেরকে অগ্রাধিকারভিত্তিতে প্লট বরাদ্দ দেওয়ার জন্য কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানান।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বারাকা পাওয়ার লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী, বঙ্গবন্ধু হাই-টেক পার্কের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সরকারি কর্মকর্তাবৃন্দ ও সিলেটের বিভিন্ন আইটি প্রতিষ্ঠানের কর্ণধার এবং উদ্যোক্তাবৃন্দ।

আমাদের ফেইসবুক পেইজ