সিলেটের রাগীব রাবেয়ায় হচ্ছেটা কি?

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

সিলেটের রাগীব রাবেয়ায় হচ্ছেটা কি?

নিউজ ডেক্স :: সিলেটের জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে হচ্ছেটা কি? কোন কিছু জানার উপায় নেই। আর তাই শান্তনা নেই সিলেটবাসীর।

সচেতন নাগরিকবৃন্দ পুড়ছেন হতাশার আগুনে। নানা কারণে হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য বা মতামত জানার আগ্রহ যেমন সাধারণ মানুষের আছে, তেমনি তাদের সে বক্তব্য পৌঁছে দিতে হয় গণমাধ্যম কর্মীদের। কিন্ত যোগাযোগই যদি করা না যায়, তাহলে বক্তব্য পাবেন কিভাবে? এ নিয়ে সিলেটজুড়ে চলছে তুমুল আলোচনা সমালোচনা।

বুধবার ( ১৫ সেপ্টেম্বর ) দুপুরে এই হাসপাতালে চিকিৎসাধীন একজন মহিলা করোনা রোগীর মৃত্যু হয়েছে। মৃত্যুর কারণ জানতে তার স্বজনরা কর্তব্যরত ডাক্তারকে জিজ্ঞেস করলে উভয়পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

এসময় গোলাপগঞ্জের বাঘা ইসলামাবাদের রহমান ও তার আত্মীয়স্বজন সেখানে উপস্থিত ছিলেন। তার মার টিউমার অপারেশনের পর রোববার তাকে আইসিইউতে নিয়ে রাখা হয়েছিল। ঐ করোনা রোগীর অবস্থা দেখে তারাও তাদের মা’র ব্যাপারে উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। দ্রুত তারা আইসিউইতে গিয়ে দেখতে পান তাদের ফুলজান বিবিও বেঁচে নেই। তারাও কর্তব্যরত ডাক্তারের কাছে মৃত মানুষ আইসিইউতে রাখার কারণ জানতে চাইলে এক পর্যায়ে তাদের ভেতরে রেখে আইসিইউর গেট তালা দেয়া হয়। এরপর হাসপাতালের সিকিউরিটিরা তাদের উপর হামলা করলে রক্তাক্ত জখম হন তাদের অনেকেই- এমনটাই জানিয়েছেন সামাদ।

পুরো বিষয়টি জানতে হাসপাতালের উপপরিচালক ডাক্তার আরমান আহমদ শিপলুর মোবাইলে কল দিলে তিনি জানান, ছুটিতে ঢাকায় অবস্থান করছেন। তিনি পরামর্শ দেন প্রিন্সিপালের নম্বরে কল দিতে।

প্রিন্সিপালের নম্বর পাওয়ার জন্য তার পিএর নম্বরে (০১৭৭৯৯০০৮৭০) কল দিলে সংযোগ পাওয়া যায়নি। একই অবস্থা পিএ টু ডিরেক্টরের নম্বরেরও (০১৭৭৮০৮৭৭২৭)। সংযোগ পাওয়া যায়নি এই হাসপাতালের মেইন অফিসের নম্বরেরও ( ০১৭৭৯৯০০০১৬)। এমনকি হাসপাতালটির টিঅ্যান্ডটি নম্বরে অনেকবার কল দিলেও সেটি কেউ ধরেনি।

এ অবস্থায় বাধ্য হয়ে জরুরী বিভাগের নম্বরে ( ০১৭২২২৫৫২৩৩) কল দিলে রিসিভ করেন একজন। ডিরেক্টর বা প্রিন্সিপালের নম্বর চাইলে তিনি জানান, এ ব্যাপারে তাদের উপর নিষেধাজ্ঞা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এমন ভোগান্তি পোাহাতে হয়েছে আরও অনেক গণমাধ্যম কর্মীকে। নগরজুড়ে ছড়িয়ে পড়েছে, চিকিৎসায় অবহেলাজনিত ঘটনাগুলোর প্রশ্নের মুখোমুখি না হতে সংশ্লিষ্টরা যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছেন এবং তা ইচ্ছা করেই।

এ অবস্থায় গণমাধ্যমের সম্মানিত পাঠকদের হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য জানাতে পারছেন না অনেক প্রতিষ্ঠানের কমী বা কর্মকর্তারা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ