সিলেটের রাজপথ খুঁজবে কামরানকে: শফিক চৌধুরী

প্রকাশিত: ৯:৫৩ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

সিলেটের রাজপথ খুঁজবে কামরানকে: শফিক চৌধুরী

সিলনিউজ ডেস্ক :: ‘বদর উদ্দিন আহমদ কামরান ছিলেন আধুনিক সিলেটের উন্নয়নের রূপকার। গণতান্ত্রিক ও ন্যায্য আন্দোলনে সিলেটর রাজপথে ছিলো তার অবিরাম পদচারণা। তিনি ছিলেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার আস্থাভাজন ও বিশ্বস্থ সৈনিক। তিনি সুদীর্ঘ সময় দল এবং সরকারবিরোধীদের প্রতিহত করতে মিছিলের সামনের কাতারে থেকেছেন। তাঁর এই প্রয়াণ চারপাশে এক বিশাল শুন্যতার সৃষ্টি করেছে। কামরানকে এই সিলেটের দালানকোটা আর রাজপথ সবসময় খুঁজে বেড়াবে’ বলে উল্লেখ করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদরউদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেন শফিকুর রহমান চৌধুরী।

শফিক চৌধুরী আরো উল্লেখ করেন, ১৯৭৫ পরবর্তী আওয়ামী লীগকে সংগঠিত করতে বদর উদ্দিন কামরানের সাথে আমরা একযোগে কাজ করেছি। তিনি যখন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি পদে আসীন আমি তখন জেলার সাধারণ সম্পাদক। দেশের সকল গণতান্ত্রিক আন্দোলন, বিএনপি-জামায়াত চক্রের নৈরাজ্যের প্রতিবাদ আর যুদ্ধাপরাধীদের বিচার দাবির মিছিলে তিনি ছিলেন আমাদের এক বিশ্বস্থ সহযোদ্ধা। পৌরসভা নির্বাচন থেকে শুরু করে সিলেট সিটি করপোরেশন নির্বাচনেও তাঁকে বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধ ছিলাম। সর্বশেষ সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন পরিচালনা কমিটিতে আহবায়কের দায়িত্ব পালন করি।

শোকবার্তায় তিনি আরো বলেন, বদর উদ্দিন আহমদ কামরান বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন । সিলেটের মাটি ও মানুষের আপন ছিলেন কামরান। রাজনীতির সম্প্রীতি ও উন্নয়নে সিলেটবাসী তার ভূমিকা আজীবন স্মরণ করবে। শুধু সিলেট অঞ্চল নয় সারাদেশে আওয়ামী লীগের একজন জনপ্রিয় নেতা হিসেবে সমাদৃত ছিলেন তিনি।

তার মৃত্যুতে দল ও দেশের জন্য অপূরণীয় ক্ষতি হলো। দেশ একজন নিবেদিতপ্রাণ রাজনীতিবিদকে হারালো। সিলেটবাসী হারালো তাঁর এক স্নেহের সন্তানকে।

তিনি মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ