সিলেটের ৪৪টি ইউনিয়নে যে নিষেধাজ্ঞা দিল নির্বাচন কমিশন

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১

সিলেটের ৪৪টি ইউনিয়নে যে নিষেধাজ্ঞা দিল নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদক :: আগামী ১১ নভেম্বর দেশে দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সিলেটের ৪৪টিসহ সারাদেশের ৮৪৮টি ইউপিতে হবে ভোটের লড়াই। এ ভোটের জন্য কয়েকটি নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মূলত নির্বাচনের দিন, ভোটের আগে এবং পরে নৌ ও যান চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ইসি। ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

ইসি জানায়, ১১ নভেম্বর নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় ভোটগ্রহণের আগের দিন, ১০ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১১ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্চিনচালিত সব ধরনের নৌ-যান এবং স্পিড বোট চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করার সিদ্ধান্ত হয়েছে।

সব ধরনের ইঞ্জিনচালিত নৌযানের উপর নিষেধাজ্ঞা আরোপ না করে শুধু লঞ্চ ও স্পিড বোট চলাচলের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে হবে। বিশেষ করে ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌযান নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

অন্যদিকে, ওই একই সময়ে ট্রাক ও পিকআপ চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইসি। এর পাশাপাশি ৯ নভেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ১২ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞার আদেশ দেওয়া হয়েছে।

তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষক (পরিচয়পত্র থাকতে হবে), দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের উপর এসব নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। একইসাথে অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলও এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

প্রসঙ্গত, দ্বিতীয় ধাপে সিলেট জেলার তিনটি উপজেলার ১৫টি ইউনিয়নে, সুনামগঞ্জের দুটি উপজেলার ১৯টি ইউনিয়নে, মৌলভীবাজারের জুড়ী উপজেলার ৫টি ইউনিয়নে এবং হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ