সিলেটে আঞ্চলিক বীর মুক্তিযোদ্ধা সমাবেশ : বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়…

প্রকাশিত: ৮:৫৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২১

সিলেটে আঞ্চলিক বীর মুক্তিযোদ্ধা সমাবেশ : বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়…

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের উদ্যোগে ও সিলেট জেলা প্রশাসনের আয়োজনে সোমবার (২০ ডিসেম্বর) সিলেট জেলা স্টেডিয়ামে আঞ্চলিক বীর মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে এক হাজার মুক্তিযোদ্ধাকে সম্মানিত করা হয়। প্রধান অতিথির বক্তব্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার বলেন, এই দেশে এমন একটা সময় গেছে বীর মুক্তিযোদ্ধারা যথাযথ সম্মান পাননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির শ্রেষ্ঠ সন্তানদের সেই সম্মান দিয়েছেন। যার ধারাবাহিকতা আমরা বজায় রাখতে চাই।

তিনি প্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনারা মনে রাখবেন। অনেক বীর মুক্তিযোদ্ধারা আপনার আমার মতো শিক্ষিত না। যুদ্ধকালীন অনেক কম শিক্ষিত এবং অশিক্ষিত লোকজন দেশের জন্য অস্ত্রহাতে যুদ্ধ করেছেন। তাদের জন্যই আজ আমরা স্বাধীন দেশে এই চেয়ারে বসতে পেরেছি। সুতরাং বীর মুক্তিযোদ্ধারা যদি কখনো যেকোনো বিষয়ে সহযোগিতার জন্য যান, আপনারা প্রাণ খুলে তাদের সহযোগিতা করবেন। মনে রাখবেন, এই দেশ বীর মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে অর্জিত।

সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের সাবেক সভাপতি ভবতোষ বর্মণ বলেন, ‘প্রধানমন্ত্রী যে জিনিস চান। অনেকে তা বুঝতে পারেন না। বীর মুক্তিযোদ্ধাদের সম্মান করা মানে বঙ্গবন্ধুকে সম্মান করা। মূলত ২৩ বছর আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতার বাইরে ছিল। তাই মানসিকতার পরিবর্তন আসতে সময় প্রয়োজন। তবে, আজকের অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক তার চেয়ার আমাকে ছেড়ে দিয়ে একটি নতুন দৃষ্টান্ত স্থাপন করেছেন।

অনুষ্ঠানের পরবর্তী অংশে নাট্যাভিনয় পরিবেশিত হয়। এছাড়া সন্ধ্যায় শিল্পী পিন্টু ঘোষ, সজল, আখিঁ আলমগীর ও চিরকুট ব্যান্ড গান পরিবেশন করেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
17181920212223
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ