সিলেটে আরও ৫২ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১১:২৮ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০

সিলেটে আরও ৫২ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :

সিলেটে একদিনে আরও ৫২ করোনা শনাক্ত হয়েছে। শনিবার (২৯ আগস্ট) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে ২৬ জনের এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে আরও ২৬ জনের করোনা শনাক্ত হয়। নতুন হিসাব অনুযায়ী সিলেট বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৬৯৫ জনে।

শনিবার ওসমানীর ল্যাবে শনাক্ত হওয়া ২৬ জনের মধ্যে ২২ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি ৩ জন মৌলভীবাজারের ও একজন হবিগঞ্জের। অন্যদিকে শাবিপ্রবির ল্যাবে শনাক্ত হওয়া ২৬ জনের মধ্যে সিলেট জেলায় ৮ জন, সুনামগঞ্জ জেলায় ৯ জন, মৌলভীবাজার জেলায় ৮ জন ও হবিগঞ্জ জেলায় একজন রয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানদুটির সংশ্লিষ্টরা।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় ওসমানীর তথ্য নিশ্চিত করে জানান, শনিবার এই ল্যাবে ১৯০ টি নমুনা গ্রহণ করা হয়। তবে এদিন ১৮৮ টি নমুনা পরীক্ষায় এই ২৬ জনের করোনা শনাক্ত হয়।

নতুন শনাক্ত হওয়াদের মধ্যে ২২ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকি ৩ জন মৌলভীবাজারের ও একজন হবিগঞ্জের বলেও জানান এ চিকিৎসক।

এদিকে শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ২৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এদিন শাবির ল্যাবে সুনামগঞ্জের ২২টি , সিলেটের ৩১ টি নমুনাসহ মোট ৫৩ টি নমুনা গ্রহণ করে ল্যাব কর্তৃপক্ষ। তবে পূর্বের সংগ্রহীত আরও ৫৩ টি নমুনা নিয়ে এদিন মোট ১০৬ টি নমুনা পরীক্ষায় এই ২৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্ত হওয়া ২৬ জনের মধ্যে সিলেট জেলায় ৮ জন, সুনামগঞ্জ জেলায় ৯ জন, মৌলভীবাজার জেলায় ৮ জন ও হবিগঞ্জ জেলায় একজন রয়েছেন।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে আজ মোট ১০৬টি নমুনা পরীক্ষা করা হলে এই ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ