সিলেটে ঈদ জামাত : মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা (ভিডিও)

প্রকাশিত: ৯:৫২ পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০২১

সিলেটে ঈদ জামাত : মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা (ভিডিও)

আল-মুক্তাকিম কবীর সোহান

আজ পবিত্র ঈদ-উল-আযহা। কোরবানির ঈদ। ত্যাগের ঈদ। ঘরে ঘরে আজ ত্যাগের আনন্দ। মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের আনন্দ। পবিত্র এই দিনে বৃষ্টিস্নাত ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে সিলেটজুড়ে।

আজ বুধবার রাত থেকেই বৃষ্টি হচ্ছে সিলেটে। সকালেও আকাশের রহমত আর বরকতের বারিধারা অব্যাহত ছিল। সেই বারিধারার মধ্যেই সিলেটে ঈদের নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

 

জানা গেছে, সিলেটে এবার ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। মহানগরীর সবচেয়ে বড় ঈদগাহ শাহী ঈদগাহে সিটি করপোরেশনের নিষেধাজ্ঞায় হয়নি জামাত। তবে সিলেটজুড়ে পাঁচ হাজারেরও বেশি মসজিদে হয়েছে জামাত। এসব জামাতে ছিল মুসল্লিদের উপচেপড়া ভিড়।

সিলেটে সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। এখানে সকাল ৮টায় জামাত অনুষ্ঠিত হয়।

নগরীর বন্দরবাজারস্থ ঐতিহ্যবাহী কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল আযহার ৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে সকাল ৭টায় প্রথম, ৮টায় দ্বিতীয় ও ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে।

বন্দরবাজারস্থ কালেক্টরেট জামে মসজিদে ৩টি জামাত অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সকাল ৮টায় প্রথম, ৯টায় দ্বিতীয় ও ১০টায় তৃতীয় জামাত হওয়ার কথা।

অপরদিকে, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ৮টায় একটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া হযরত শাহপরান (রহ.) মাজার মসজিদ, কাজীরবাজার মাদরাসা মসজিদসহ বিভিন্ন মসজিদে সকাল ৭টা, ৮টা ও ৯টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

বৃষ্টি মাথায় নিয়েই এসব ঈদ জামাতে মুসল্লিরা হাজির হন। তারা মহান আল্লাহর সন্তুষ্টি লাভের নিমিত্তে নামাজ আদায় করেন, খুতবা শুনেন। জামাত শেষে সামর্থ্যবানরা এখন কোরবানি দিচ্ছেন।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ