সিলেটে করোনা, আরও ২ জনের প্রাণহানি

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২১

সিলেটে করোনা, আরও ২ জনের প্রাণহানি

নিজস্ব প্রতিবেদক
লকডাউন, বিধিনিষেধ কোন কিছুতেই ঠেকানো যাচ্ছে না করোনা সংক্রমণ। প্রতিদিনই সিলেটে আক্রান্ত আর মৃত্যুর তালিকা বড় হচ্ছে। শেষ ২৪ ঘণ্টায় আরও ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মৃত্যুবরণ করেছেন আরও ২ জন। এ সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৮১ জন। আর মৃত্যুবরণ করা দুই জনই সিলেট জেলার বাসিন্দা।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত প্রতিদিনের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এ প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগের চার জেলায় মিলে নতুন করে শনাক্ত হওয়াদের নিয়ে মোট করোনা প্রমাণিতের সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ৯৫৭ জনে। এর মধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৯৭৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬৪৩ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১৭৫ জন ও মৌলভীবাজারে ২ হাজার ১৬২ জন।

আর নতুন শনাক্ত ১৩৯ জনের মধ্যে ৮৬ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের সুনামগঞ্জে ১০ ও হবিগঞ্জ জেলায় ২৪ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এদিন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৯ রোগীর শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে।

ওই প্রতিবেদন থেকে জানা যায় শেষ ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়ে উঠা ৮১ জনের মধ্যে ৭১ জনই সিলেট জেলার বাসিন্দা। আর সুনামগঞ্জে ২ জন, হবিগঞ্জ জেলায় ১ জন ও মৌলভীবাজার জেলা থেকে ৭ জন সুস্থ হয়ে উঠেছেন।

এ নিয়ে সিলেট বিভাগের চার জেলা মিলে মোট করোনা বিজয়ীর সংখ্যা ১৬ হাজার ৯৬৫। এর মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৭০৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৫৪ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৭৫২ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯৫০ জন।

আর করোনায় প্রাণহারানো নতুন ২ জনসহ মোট প্রাণহানি হয়েছে ৩০৫ জনের। এর মধ্যে সিলেট জেলার ২৩৬ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৫ জন।

এদিকে মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেটের চার জেলা মিলে ২৬৯ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ২৪৮ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জে ৬ জন, হবিগঞ্জে ১০ জন ও ৫ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৯৫ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের সকলেই সিলেট জেলার বাসিন্দা।

আমাদের ফেইসবুক পেইজ