সিলেটে করোনা টেস্টের জন্য জমছে ভিড়!

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১

সিলেটে করোনা টেস্টের জন্য জমছে ভিড়!

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের করোনাভাইরাসের সংক্রমণ এখন ঊর্ধ্বমুখী। প্রতিদিন শত শত মানুষ সংক্রমিত হিসেবে পরীক্ষায় শনাক্ত হচ্ছেন। গতকালই সিলেটে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড হয়েছে। এই অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত কিনা সেটা জানতে নমুনা পরীক্ষা করাতে ভিড় বাড়ছে।

সিলেটে নমুনা সংগ্রহের জন্য সরকারিভাবে নির্ধারিত স্থান শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল। সাম্প্রতিক সময়ে এ হাসপাতালে নমুনা প্রদানের জন্য মানুষের আনাগোনা অনেক বেড়েছে। নমুনা সংগ্রহের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে গেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আজ বুধবার হাসপাতালে গিয়ে দেখা যায়, বাইরে বিপুল সংখ্যক মানুষ নমুনা প্রদানের জন্য অপেক্ষা করছেন। তাদের বেশির ভাগই জ্বর, সর্দি, কাশিতে ভুগছেন।

নগরীর দাড়িয়াপাড়া থেকে নমুনা দিতে আসা ইকবাল উদ্দিন বলেন, ‘তিন দিন ধরে জ্বর, কাশিতে ভুগছি। ওষুধ খেয়েও জ্বর কমছে না। তাই নমুনা পরীক্ষা করাতে এসেছি।’

হাসপাতালের বাইরে অপেক্ষামানরা প্রচণ্ড গরমের কারণে দুর্ভোগ পোহাচ্ছিলেন। তারা ধীরগতিতে নমুনা সংগ্রহ করা হচ্ছে বলেও অভিযোগ করেন।

তবে ভেতরে স্বাস্থ্যকর্মীরা নমুনা সংগ্রহে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।

শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) সৈয়দ নাফি মাহদি বলেন, এখানে যারাই নমুনা দিতে আসছেন, তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে প্রেরণ করা হচ্ছে। নমুনা সংগ্রহের সংখ্যা আগের চেয়ে প্রায় দ্বিগুণ হয়ে গেছে।

তিনি বলেন, এখন প্রতিদিন করোনার উপসর্গে ভোগা মানুষেরা নমুনা দিতে আসছেন। আগে যেখানে ৭০-৮০টি নমুনা সংগ্রহ করা হতো, এখন প্রতিদিন ১৩০ থেকে ১৬০টি নমুনা সংগ্রহ করা হচ্ছে।

এদিকে, সরকার অনুমোদিত যেসব হাসপাতাল বা ক্লিনিক সিলেটে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে, সেগুলোতেও ভিড় লক্ষ্য করা গেছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ