সিলেটে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা তথ্য অফিসের প্রচার কার্যক্রম

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

সিলেটে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা তথ্য অফিসের প্রচার কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে করোনা ভাইরাস সংক্রমণ রোধে গণযোগাযোগ অধিদপ্তর ,তথ্য মন্ত্রণালয় ও সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে প্রচার কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি রোধে জনসচেতনতা মূলক কার্যক্রমের অংশ হিসেবে সিলেট জেলা তথ্য অফিসের উপ পরিচালক জুলিয়া যেসমিন মিলির নেতৃত্বে তথ্য বিভাগের কর্মীরা জেলার বিভিন্ন স্থানে সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং এবং বিলবোর্ড স্থাপন করছেন।

প্রচারনার অংশ হিসেবে সিলেট নগরীর বন্দর বাজার পয়েন্ট, টিলাগড় পয়েন্ট, আম্বরখানা ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গেইটে জেলা তথ্য অফিস সরকারের এই নিদের্শনা বাস্তবায়ন করে।

সরকারের নির্দেশনা মোতাবেক, নভেল করোনা ভাইরাস আক্রান্ত দেশসমূহ থেকে ফেরত আশা প্রবাসীদের ১৪ দিন নিজ গৃহে অবস্থান করতে মাইকিং করে জনগণকে সচেতন করছেন তথ্য অফিসের কর্মীগণ। এছাড়া রাস্তায় চলাচলকারী রিক্সা-ভ্যান চালক ও ভাসমান সাধারণ মানুষের মাঝে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে হ্যান্ডশেক, কোলাকুলি থেকে বিরত থাকতে, তিন ফুট দুরত্ব বজায় রেখে কথা বলতে, হাঁচি, কাশি দেওয়ার সময় টিস্যু ও রুমাল ব্যবহার করতে এবং বিদেশ ফেরত কোন ব্যক্তি বাহিরে চলাফেরা করলে জরুরী ভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে অথবা ৯৯৯ নং নাম্বারে কল করতে বলা হয়।

সিলেট জেলা তথ্য অফিসার জুলিয়া যেসমিন মিলি জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি রোধে জেলার প্রতিটি উপজেলায় ২টি করে ৩টি ধাপে বিলবোর্ড দেওয়া হয়েছে , এছাড়া নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জনসচেতনতা মূলক বিলবোর্ড স্থাপন করা হয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক জনসচেতনতা মূলক এই কর্মসুচী অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ