সিলেটে কাল থেকে চলবে বাস

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, মে ৫, ২০২১

সিলেটে কাল থেকে চলবে বাস

অনলাইন ডেস্ক :: অবশেষে সিলেটে কাল বৃহস্পতিবার (৬ মে) থেকে রাস্তায় চলবে গণপরিবহন বাস। করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারের নির্দেশে সিলেটসহ সারা দেশে গত ২১ দিন ধরে বন্ধ ছিলো সকল প্রকার গণপরিহন। তবে কড়াকড়ির মাঝেও বিধিনিষেধের দিনে বাস ছাড়া বাকি সব গণপরিবহন চলাচল করেছে।

অবশেষে ২১ দিন পর বৃহস্পতিবার থেকে সিলেটসহ সারা দেশে শুরু হচ্ছে বাস চলাচল। তবে এক জেলার বাস অন্য জেলায় যেতে পারবে না- এমন শর্তে বাস চালানোর অনুমতি দিয়েছে সরকার।

এছাড়াও করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে ৬ মে থেকে গণপরিবহন চলাচলের অনুমতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বুধবার (৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলামের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকবে। তবে ৫ মে’র পর যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে জেলার অভ্যন্তরে গণপরিবহন চলাচল করতে পারবে। আগের মতো বন্ধ থাকবে লঞ্চ এবং ট্রেন।

সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন বুধবার (৫ মে) বিকেলে সিলেটভিউ-কে বলেন, সরকারের নির্দেশনা মেনে আগামীকাল (বৃহস্পতিবার) থেকে জেলার ভেতরে বাস চলাচল করবে। চলাচলের ক্ষেত্রে অর্ধেক যাত্রী বহন করা হবে এবং স্বাস্থ্যবিধি মানা হবে।

তিনি বলেন, কেন্দ্র থেকে আমাদেরকে এমনই নির্দেশনা প্রদান করা হয়েছে। এ মুহুর্তে জেলা শাখার জরুরি মিটিং হচ্ছে। মিটিং শেষে শ্রমিকদের কাল থেকে জেলার ভেতরে বাস চালানোর বিষয়ে জানিয়ে দেয়া হবে।

আমাদের ফেইসবুক পেইজ