সিলেটে চলছে গণটিকা ক্যাম্পেইন

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০২১

সিলেটে চলছে গণটিকা ক্যাম্পেইন

নিউজ ডেস্ক ::
সারাদেশের ন্যায় সিলেটে ফের চালু হয়েছে করোনার গণটিকা কার্যক্রম। মঙ্গলবার সকাল থেকে সিলেট বিভাগের সাড়ে ৮শ টি কেন্দ্রে একযোগে চলছে এই কার্যক্রম। এরমধ্যে সিলেটে নগরীতে ৮১টি কেন্দ্রে এবং সিলেট জেলায় ১০১টি কেন্দ্রে দেয়া হচ্ছে গণটিকা।

এদিকে মঙ্গলবার সকাল থেকেই সিলেট নগরীর বিভিন্ন কেন্দ্রে টিকা নিতে ভীড় করছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার সিলেট বিভাগে একদিনে সাড়ে ৩ লাখ মানুষকে দেয়া হবে করোনার টিকার ১ম ডোজ।

রোববার পর্যন্ত সিলেট বিভাগে টিকার জন্য নিবন্ধন করেছেন ২৩ লাখ ৭২ হাজার ৬৭৫ জন। এরমধ্যে ১ম ডোজ নিয়েছেন ১৩ লাখ ৩৮ হাজার ৪৬৫ জন। আর ২য় ডোজ নিয়েছেন ৯ লাখ ৩ হাজার ৯৪৩ জন। এরমধ্যে সিনোফার্মের ১ম ডোজ নিয়েছেন ৮ লাখ ৯২ হাজার ৪৬৭ জন ও ২য় ডোজ নিয়েছেন ৫ লাখ হাজার ৮৫৯ জন। মড়ার্নার ১ম ডোজ নিয়েছেন ১ লাখ ২৮ হাজার ৬০৪ জন ও ২য় ডোজ নিয়েছেন ১ লাখ হাজার ৩১৯ জন। অক্সফোর্ড অ্যান্ড্রাজেনেকার কোডিশিল্ড নিয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৩৯৪ জন ও ২য় ডোজ নিয়েছেন ২৭৫ হাজার ৭৬৫ জন। বিভাগে এখনো ১ম ডোজের অপেক্ষায় ১০ লাখ ৩৪ হাজার ২১০

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, নগরীর ২৭টি ওয়ার্ডের ৮১টি কেন্দ্রে গণটিকা দেয়া হচ্ছে। নগরীর অপেক্ষমাণ ৬৪ হাজার ৪৪৭ জন নিবন্ধিতের মধ্যে এই গণটিকায় আমরা কমপক্ষে ৪০ হাজার মানুষকে ১ম ডোজ দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। সে লক্ষ্যে চলছে টিকাদান কার্যক্রম।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ