সিলেটে চেক জালিয়াতি ও চুরির মামলায় গ্রেফতার ২

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

সিলেটে চেক জালিয়াতি ও চুরির মামলায় গ্রেফতার ২

অনলাইন ডেস্ক:: সিলেট নগরীর তালতলা এলাকা থেকে চেক জালিয়াতি ও চুরির মামলায় মামলায় ফয়সল আহমদ (৪৫) ও আব্দুল মালেক (৪৫) নামে দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

দক্ষিণ সুরমা থানা পুলিশ গত রোববার (৫ জুলাই) দুপুরে তালতলা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তাদের বিরুেেদ্ধ চেক ডিজঅনার ও দলিল জালিয়াতির অভিযোগে ২০২০ সালে এসএমপি’র দক্ষিণ সুরমা থানায় ব্যবসায়ী ওহিদুল ইসলামের দায়েরকৃত মামলায় (মামলা নং-৪/৭/২০২০) তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ফয়সল আহমদ(৪৫) এসএমপি’র কোতোয়ালী থানার ঘাসিটুলাস্থ মজুমদারপাড়া ৮০/বি এর মৃত শফি আহমদের ছেলে এবং আব্দুল মালেক (৪৫) কোতোয়ালী থানার কলাপাড়ার তেরা মিয়ার ছেলে।

মামলা সূত্রে জানা যায়, চার্মিং প্রপার্টিজ প্রা. লিমিটেডের চেয়ারম্যান ব্যবসায়ী ওহিদুল ইসলাম তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে চাতুরীরত ফয়সল আহমদকে (৪৫) ব্যবসার জন্য ১১ লক্ষ টাকা প্রদান করেন। ফয়সল আহমদ তার নামীয় রুপালী ব্যাংক লিমিটেড, কাজিরবাজার শাখার হিসাব নং-১৮২৬০১০০০২৮০৩ একাউন্ট নম্বরের বিপরীতে ৩৬৪৫৮১৭ নম্বরের ৫ লক্ষ টাকার এবং ৩৬৪৫৮১৮ নম্বরের ৬ লক্ষ টাকার দুটি পৃথক সিকিউরিটি চেক ব্যবসায়ী ওহিদুল ইসলামকে প্রদান করেন। ফয়সল আহমদের কথামত চেক দুটি ব্যাংকে উপস্থাপন করলে ডিজঅনার হয়। ৫ লক্ষ টাকার সিকিউরিটি চেকটি ডিজঅনার হলে ২৫/৩/২০২০ তারিখে এন.আই. অ্যাক্ট ১৩৮ ধারায় ব্যবসায়ী ওহিদুল ইসলাম মামলা করেন। পরে আসামী ফয়সল আহমদ ও আব্দুল মালেক সকল টাকা পরিশোধের কথা বলে ব্যবসায়ী ওহিদুল ইসলামের বাড়িতে আসেন। পরে ওহিদুল ইসলাম নামাজে গেলে ৩টি বায়নাপত্র দলিল ২টি চেক, নগদ ৬ লক্ষ টাকা টাকা ও ব্যবসা প্রতিষ্ঠানের রশিদ বই চুরি করে আসামী দুইজন পালিয়ে যায়।

দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল আসামীদের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, আজ সোমবার গ্রেফতারকৃত দু’জনকে আদালতে পাঠানো হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ