সিলেটে ছাত্রদলের মশাল মিছিল

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২১

সিলেটে ছাত্রদলের মশাল মিছিল

অনলাইন ডেস্ক :: বিএনপি’র প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে সিলেট সরকারি কলেজ ছাত্রদলের উদ্যোগে নগরীতে মশাল মিছিল অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে নগরীর নাইওরপুল থেকে মশাল মিছিলটি বের হয়ে নয়াসড়ক পয়েন্টে গিয়ে শেষ হয়।

সিলেট সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক তানভীর খানের সভাপতিত্বে ও সদস্য সচিব ইমরান হোসেন রাসেলের পরিচালনায় বিক্ষোভ মশাল মিছিলে উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক আব্দুর রকিব, ইসহাক আহমদ মান্না, জুবায়ের আহমদ রনি, জুবায়ের আহমদ শিপু, শাহজাদা কামরুল, মো. আমান উদ্দিন, তানভীর আহমদ রাফি ও হাসানুজ্জামান নাহিদ, সদস্য মিনহাজ উদ্দিন, মিজান উদ্দিন, ইমন আহমদ মুন্না, শিমুল আহমদ, সুজন দে, শিপলুজ্জামান, আহমদ আলী মুন্না, নাঈম ইসলাম, মতিউর রহমান মিজান, তাছবির আহমদ চৌধুরী।

এছাড়া উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা সাইফুর রহমান সবুজ, শুভন শাহাজাহান আবিদ, কাজী মিজানুর রহমান তুহিন, ফজলে রাব্বি রিমন, সাইদুর রহমান আয়াত, ফাহিম আহমদ, শাওন আহমদ, ফাহিম আহমদ, রনি মল্লিক, আব্দুল্লাহ আল ইমরান, জাহাঙ্গীর আহমদ, আইনুল আহমদ, মোস্তফা আহমদ, মনসুর আহমদ, আশরাফ আহমদ তালুকদার, মোস্তফা আহমদ, বাবু, সামসুজ্জামান লিমন, সেবুল, জব্বার, মোহন, আইনুদ্দিন, সানি, আলামিন, তুহিন, আকরাম, সাকিব, শাওন, রাসেল, তায়েফ, সাকিল, ইব্রাহিম, মোহন, তামিম, রাসেল, ফাহিম, সাকিব, শিপন, আলী আহমদ, হোসেন আহমদ, রনি আহমদ, আব্দুল্লাহ আল ফাহিম, মো. মুরাদ হোসেন, মোস্তাক আহমদ, তানভীর আহমদ, সাকিব আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে কলেজ ছাত্রদলের আহ্বায়ক তানভীর খান বলেন, সাবেক রাষ্ট্রপতি, বিএনপির প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার জিয়াউর রহমানের রাষ্ট্রীয় ‘বীর-উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্ত অগণতান্ত্রিক, রাজনৈতিক প্রতিহিংসামূলক। তিনি বলেন, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) খেতাবটি বাতিলের যে সিদ্ধান্ত নিয়েছে, তারা কখনোই মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল নয়। তারা স্বাধীনতার বিপক্ষে, মুক্তিযুদ্ধের বিরুদ্ধে এবং পুরোপুরিভাবে মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে। এই সিদ্ধান্তের মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রতি কলঙ্কলেপন করা হল। তিনি অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলের জোর দাবি জানান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ