সিলেটে ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা, অভিযান-জরিমানা

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, জুন ৮, ২০২১

সিলেটে ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা, অভিযান-জরিমানা

নিজস্ব প্রতিবেদক

সিলেটে গত সপ্তাহে দুদিন দফায় দফায় ভূমিকম্পের পর ১০ দিনের মাথায় গতকাল আবারও দুদফা ভূ-কম্পন অনুভূত হয়েছে। কিন্তু তাতেও সচেতন হচ্ছেন না কতিপয় ব্যবসায়ী। তীব্র শঙ্কার মাঝেও ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খুলে করছেন ব্যবসা। এ কারণে মঙ্গলবার (৮ জুন) নগরীর কয়েকটি দোকানের মালিককে জরিমানা করেছেন সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

এছাড়াও সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং-এর বিরুদ্ধে অভিযান চালায় সিসিক।

সিসিকের পাবলিক রিলেশন অফিসার আলিম শাহ জানান, মঙ্গলবার নগীরর ঝুঁকিপূর্ণ ভবনে দোকান খোলা রেখে ব্যবসা করা এবং সড়কে অবৈধভাবে গাড়ি পার্কিং করায় সিসিকের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। সেই সঙ্গে অভিযুক্তদের ৩ হাজার ১ শ টাকা জরিমানা করা হয়েছে।

নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, চৌহাট্টা ও দরগা গেইট এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার রুমা এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুনন্দা রায়ের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালিত হয়।

অভিযানকলে অবৈধভাবে সড়কে গাড়ি পার্কিং করে নাগরিকদের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ৫ ব্যক্তির বিরোদ্ধে মামলা করেছেন ভ্রাম্যমান আদালত। প্রত্যেককে ৩শ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়াও অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন ও পরিবেশনের জন্য এক রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার আইনে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সিসিকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

আমাদের ফেইসবুক পেইজ