সিলেটে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো আগামীকাল

প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২০

সিলেটে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো আগামীকাল

সিলনিউজ ডেস্ক :; বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে সিলেটে বুধবার থেকে শুরু হচ্ছে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো। ৫ দিনের এই মেলা বিকেল ৪টায় সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে উদ্বোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান। মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে সিলেট জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন প্রদর্শনীর আহ্বায়ক মুজিবুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘তারুণ্য আর প্রযুক্তি, সম্ভাবনাময় সিলেটের শক্তি’ এই শ্লোগান নিয়ে এবার সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে শুরু হচ্ছে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলায় কম্পিউটারের হার্ডওয়্যার সম্পর্কিত সর্বশেষ প্রযুক্তি নিয়ে বিভিন্ন স্টল সাজানো হচ্ছে। বিসিএস বা বাংলাদেশ কম্পিউটার সমিতি জন্মলগ্ন থেকেই ডিজিটাল খাতের বিকাশে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। দেশকে তথ্যপ্রযুক্তি পণ্য উৎপাদনকারী দেশে পরিণত করতে আমরা সরকারের পাশাপাশি আন্তরিকভাবে কাজ করছি। তারই ধারাবাহিকতায় এ মেলা। মেলার লক্ষ্য ডিজিটাল প্রযুক্তির কার্যকর প্রসার, ব্যবহার বিকাশের মাধ্যমে সিলেটে সমৃদ্ধির বীজ বপন করা। চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দিতে সিলেটের নতুন প্রজন্মকে প্রস্তুত করা।

তিনি বলেন, প্রদর্শনীর প্রবেশ মূল্য রাখা হয়েছে ১০টাকা, তবে স্কুল কলেজের শিক্ষার্থীরা তাদের ইউনিফর্ম পরে গেলে বা পরিচয়পত্র প্রদর্শন করলে কোন ফি দিতে হবেনা। মেলায় দেশী-বিদেশী ৫৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। প্রদর্শনীতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির হালনাগাদ সংস্করণের প্রযুক্তি পণ্য এবং ডিজিটাল জীবনধারা ভিত্তিক পণ্য ও সেবা প্রদর্শন করা হবে। থাকছে পর্যাপ্ত বিনোদন ও শিক্ষামূলক নানা আয়োজন। যেমন ফ্রি ওয়াই ফাই জোন ও গেমিং, সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, র‌্যাফেল ড্র, আকর্ষণীয় ছাড়ে কেনাকাটার সুযোগ। মেলায় আগত দর্শনার্থী, অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের যেকোনো সহায়তার জন্য বিশেষ টিম নিয়োজিত থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ও সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি তাহমিন আহমদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখার চেয়ারম্যান এনামুল কুদ্দুছ চৌধুরী, কেন্দ্রীয় মহাসচিব মোর্শারফ হোসেন ডিজিটাল ডিভাইস এন্ড ইনোভেশন এক্সপো সিলেটের আহ্বায়ক মুজিবুর রহমান, গ্রামীণ ফোন লিমিটেড সিলেটের সার্কেল বিজনেস হেড এএসএম হেদায়েতুল হক, গ্লোবাল ব্র্যান্ড, সিলেট শাখার ম্যানেজার মোমিন উল্লাহ, স্মার্ট টেকনোলজি (বিডি) লিমিটেডের ম্যানেজার, রফিকুল ইসলাম, বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট শাখার ভাইস চেয়ারম্যান মুহাম্মদ বিন আব্দুর রশীদ, সেক্রেটারি এএসএমজি কিবরিয়া, জয়েন্ট সেক্রেটারি তারেক হাসান, কোষাধ্যক্ষ পার্থ চৌধুরী, সদস্য আহমেদ মাসুদ হায়দার জালালাবাদি প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ