সিলেটে দেড় শতাধিক করোনা রোগী শনাক্ত, মৃত্যু বেড়ে ২৯৭

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২১

সিলেটে দেড় শতাধিক করোনা রোগী শনাক্ত, মৃত্যু বেড়ে ২৯৭

অনলাইন ডেস্ক

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯৭ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ১৫৩ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৭৪ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৫৩ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৮ হাজার ১৯১ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৩৫৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬১৯ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ১০৬ জন ও মৌলভীবাজারে ২ হাজার ১১০ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ১৫৩ জন করোনা আক্রান্ত রোগীর ৭৫ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগের সুনামগঞ্জে ১০ জন, হবিগঞ্জে ২০ জন ও মৌলভীবাজার জেলায় ২১ করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন, যাদের ৭২ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ২ জন বিভাগের মৌলভীবাজার জেলার। এরমধ্য দিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১৬ হাজার ৫৬৮ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১০ হাজার ৪০৫ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৩৮ জন, হবিগঞ্জ জেলায় ১ হাজার ৬৯৫ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯২৬ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ২ জন রোগী। তারা দুইজনই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ২৯৭ জন। এরমধ্যে সিলেট জেলার ২২৯ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৪ জন।

সিলেটের চার জেলা মিলে ১১৩ জন করোনা আক্রান্ত রোগী হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যাদের ১০৪ জনই সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে, হবিগঞ্জে ৬ জন ও ৩ জন মৌলভীবাজারে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৮৪জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যাদের সকলেই সিলেট জেলায়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
      1
16171819202122
23242526272829
3031     
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ