সিলেটে নগরীতে মাস্ক ছাড়া বের হলে গুণতে হচ্ছে জরিমানা, হতে পারে জেল

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

সিলেটে নগরীতে মাস্ক ছাড়া বের হলে গুণতে হচ্ছে জরিমানা, হতে পারে জেল

নিজস্ব প্রতিবেদক :: করোনা সংক্রমণের মধ্যে মাস্ক ছাড়া বাইরে বের হলেই ২০১৮ সালের সংক্রমণ বিধি আইন অনুযায়ী নেয়া হবে ব্যবস্থা। এক্ষেত্রে হতে পারে ৬ মাসের কারাদণ্ড কিংবা এক লাখ টাকা জরিমানা। স্বাস্থ্য অধিদফতরের এমন নির্দেশনা জারির এক সপ্তাহ পার হলেও সিলেট নগরীতে আইন মানছেন না অধিকাংশ মানুষ।যার ফলে জরিমানা গুনতে হচ্ছে অনেকেই।

বুধবার সকালে সিলেট নগরীর বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায় সিলেট সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জরিমানা করছেন। ১০০-৫০০টাকা করে জরিমানা করা হচ্ছে। নগরীতে মাস্ক ছাড়া বাইরে বের হলে জরিমানা গুনতে হবে জেনেও অনেকেই তা মানছে না।

এদিকে জরিমানাকালে সিলেট সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জসীম উদ্দিন বলেন, সাধারণ মানুষকে বারবার বলা হচ্ছে অতিপ্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে। আর বের হলেও মাস্ক ব্যবহারের কথা বলা হয়েছে। কিন্তু নগরীতে প্রায় দেখা যায় মাস্ক ছাড়া চলাচল করছেন ।তাই আমার আজ অভিযানে মাস্ক ছাড়া যাদের পাচ্ছি তাদের জরিমানা ও সচেতন করে দিচ্ছি।

উল্লেখ্য-স্বাস্থ্য অধিদফতরের এমন নির্দেশনা না মেনে এমন পরিস্থিতিতে আইন প্রয়োগে কঠোর হওয়ার ইঙ্গিত দিয়ে আইনমন্ত্রী বলছেন, জনগণকে রক্ষা করতে প্রয়োজনে সবকিছু করা হবে।

সংক্রমণ নিয়ন্ত্রণে মাস্ক পরা বাধ্যতামূলক করে স্বাস্থ্যবিধি মানতে গত ৩০ মে প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য অধিদফতর। কিন্তু বাস্তব চিত্র ভিন্ন। এখনও মাস্ক ছাড়াই ঘরের বাইরে অবাধে ঘুরছেন অধিকাংশ মানুষ। মানছেন না শারীরিক দূরত্ব। জরুরি প্রয়োজন ছাড়াই ঘুরছেন রাস্তায়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ