সিলেটে নতুন করে করোনাক্রান্ত ৭, সুস্থ ১০জন

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২১

সিলেটে নতুন করে করোনাক্রান্ত ৭, সুস্থ ১০জন

নিজস্ব প্রতিবেদক :: সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর সুস্থ হয়েছেন ১০ জন। তবে এই সময়ে করোনা আক্রান্ত হয়ে আর কেউ মারা যাননি।

বুধবার (২০ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮৩৯ টি নমুনা পরীক্ষা করা হয়। মোট পরীক্ষার শূন্য দশমিক ৮৩ শতাংশের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় শূন্য দশমিক ৪৬ শতাংশ, সুনামগঞ্জে শূন্য শতাংশ, হবিগঞ্জে ২.২৭ শতাংশ এবং মৌলভীবাজারে ২.৭৫ শতাংশ।

নতুন শনাক্ত হওয়া ৭ জনের মধ্যে ৩ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে ১ জন হবিগঞ্জ এবং ৩ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৭৮৫ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৩৩ হাজার ৭৪৭ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪৪ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬৪৮ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ১৪৬ জন রয়েছেন।

একই সময়ে সিলেটে ১০ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের সবাই সিলেট জেলার বাসিন্দা। বিভাগে এ পর্যন্ত ৪৮ হাজার ৭১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৩১ হাজার ৪৯৭ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৬৫ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৮৩৩ জন ও মৌলভীবাজারে ৭ হাজার ৩২২ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৪ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা সবাই সিলেট জেলার হাসপাতালে ভর্তি আছেন।

এ নিয়ে বিভাগে আজ সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ১৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ১২ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২ জন, হবিগঞ্জের হাসপাতালে ১ জন এবং মৌলভীবাজারের হাসপাতালে ১ জন চিকিৎসাধীন আছেন।

এদিকে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ১ হাজার ১৭২ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭৯ জন, সুনামগঞ্জে ৭৩ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ