সিলেটে প্রথম দিনে টিকা নিলেন ১ হাজার ৪৭৭ জন

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২১

সিলেটে প্রথম দিনে টিকা নিলেন ১ হাজার ৪৭৭ জন

নিজস্ব প্রতিবেদক

রোববার থেকে সারাদেশের মধ্যে সিলেটেও শুরু হয়েছে করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকা প্রদান। প্রথমদিনে সিলেটে টিকা নিয়েছেন ১ হাজার ৪৭৭ জন। এরমধ্যে সিলেট নগরে ৫২৯ জন ও সিলেট জেলায় ভ্যাকসিন নিয়েছেন ৯৪৮ জন।

সিলেট সিটি করপোরেশন ও সিলেট সিভিল সার্জনের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে সিলেটে টিকাদান কার্যক্রম শুরু হয়। বিকেল ৩টা পর্যন্ত চলে এ কার্যক্রম। প্রথম দিনে সিলেট নগরের ৫২৯ জন করোনা প্রতিরোধের টিকা নিয়েছেন।

এ তথ্য জানিয়ে সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, সিলেট নগরের দুই টিকাদান কেন্দ্রের মধ্যে ওসমানী হাসপাতালে টিকা নিয়েছেন ৪৮৯ জন। এর মধ্যে ৩১৯ জন পুরুষ এবং ১৭০ জন নারী। অন্যদিকে পুলিশ লাইন্স হাসপাতালে টিকা নিয়েছেন ৪০ জন। এর মধ্যে ৩৬ জন পুরুষ আর ৪ জন নারী।

এদিকে, সিলেট জেলার বিভিন্ন উপজেলার কেন্দ্রে রোববার প্রথমদিনে টিকা নিয়েছেন ৯৪৮ জন। এর মধ্যে ৬৭৭ জন পুরুষ ও নারী ২৭১ জন।

এ তথ্য জানিয়ে সিলে সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

তিনি জানান, টিকাদান কার্যক্রমের প্রথম দিন সিলেট জেলায় মোট ৯৪৮ জন গ্রহণ করেছেন ভ্যাকসিন। এর মধ্যে ৬৭৭ জন পুরুষ ও ২৭১ জন নারী।

ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, উপজেলাগুলোর মধ্যে সিলেট সদরে ৮০, দক্ষিণ সুরমায় ৩৩, বিশ্বনাথে ২৮, গোলাপগঞ্জে ১০, বিয়ানীবাজারে ১২০, জকিগঞ্জে ৩৫, কানাইঘাটে ১১, জৈন্তাপুরে ১৩, ওসমানীনগরে ৪, বালাগঞ্জে ২৫, গোয়াইনঘাটে ৪০, ফেঞ্চুগঞ্জে ১০ ও কোম্পানীগঞ্জে ১০ জন করোনা ভ্যাকসিন গ্রহণ করেছেন।

রোববার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত কেন্দ্রের ১০, ১১ ও ৪ নম্বর বুথে চারজনের টিকাদানের মাধ্যমে সিলেটে ভ্যাক্সিনেশন কার্যক্রম শুরু হয়। সিলেটে প্রথম টিকা গ্রহণ করেন সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

পরে টিকা নেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামসহ করোনাযুদ্ধের সম্মুখসারির যোদ্ধারা।

সিলেট সিটি কর্পোরেশনের আওতায় করোনার টিকাদানের জন্য স্থাপিত মোট ১৪ টি বুথের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে ১২ বুথ ও সিলেট বিভাগীয় পুলিশলাইন্স হাসপাতালে ২ টি বুথ স্থাপণ করে চলে টিকা কার্যক্রম।

অপরদিকে সিলেটের প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি করে করোনা ভ্যাকসিন প্রদান বুথ স্থাপন করা হয়েছে। এছাড়া জালালাবাদ সম্মিলিত সামরিক হাসপাতালেও টিকা কেন্দ্র খোলা হয়েছে।

সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বলেন, যারা টিকা নিয়েছেন তাদের মধ্য থেকে অনেকের সঙ্গে কথা হয়েছে। টিকা নিয়ে তারা ভালো আছেন এবং কোনো পার্শ্বপ্রতিক্রিয়া বোধ করছেন না।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ