সিলেটে বেকারি পণ্যের মূল্য বাড়ছে

প্রকাশিত: ৬:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

সিলেটে বেকারি পণ্যের মূল্য বাড়ছে

অনলাইন ডেস্ক:
করোনা পরিস্থিতি ও বেকারি উপকরণের দাম বৃদ্ধি পাওয়ায় কোনো উপায় না পেয়ে এবার বেকারিতে উৎপাদিত পণ্যের মূল্য বৃদ্ধি করতে যাচ্ছেন বেকারি মালিকরা।

আগামী শনিবার (২০ ফেব্রুয়ারি) থেকে সিলেটে সবধরনের বেকারি পণ্যের মূল্য শতকরা ২০ ভাগ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি প্রস্তুতকারক সমিতি, সিলেট শাখা।

সমিতির পক্ষ থেকে বলা হয়েছে, বর্তমানে ব্রেড, বিস্কুট ও কনফেকশনারির ব্যবসায়ীরা লোকসান দিয়ে ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। বৈশ্বিক মহামারির মধ্যেও কারিগর ও কর্মচারীদের বেতন-ভাতাদি পরিশোধ করে যাচ্ছেন ব্যবসায়ীরা। অন্যদিকে সরকারের ট্যাক্স, কর ইত্যাদিও পরিশোধ করছেন। লোকসান দিয়ে এভাবে বিস্কুট ও কনফেকশনারির ব্যবসায়ীরা ব্যবসা চালালে চরম ক্ষতির সম্মুখিন হবেন বিধায় বাজার পরিস্থতির বিবেচনা করে ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি মালামালের মূল্য বৃদ্ধি করা হচ্ছে। মূলত বাজার থেকে চড়া মূল্যে কাঁচামাল ক্রয় করতে হয় বিধায় এই মূল্যবৃদ্ধি।

ব্রেড, বিস্কুট ও কনফেকশনারি ব্যবসায়ীদের কথা চিন্তা করে গ্রাহকদের নতুন মূল্যে বিস্কুট ও কনফেকশনারিসহ মালামাল ক্রয়ের জন্য আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীরা।

সমিতির সিলেট শাখার সভাপতি ছালেহ আহমদ চৌধুরী জানান, ব্যবসায়ীরা নানা সংকটের কারণে ব্যবসা গুটিয়ে নিচ্ছেন। এছাড়া তেল, ময়দা, চিনিসহ বেকারির সকল উপকরণের দাম বৃদ্ধি পেয়েছে। তাই মান ঠিক রাখতে সবধরনের বেকারি পণ্যের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ