সিলেটে ভিটামিন এ প্লাস কর্মসূচি উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

সিলেটে ভিটামিন এ প্লাস কর্মসূচি উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক :: সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. সুলতানা রাজিয়া বলেছেন, করোনাকালীন পরিস্থিতিতে ভিটামিন এ প্লাস কর্মসূচি খুবই গুরুত্বপূর্ণ। স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা ও কর্মচারিদের শতভাগ পেশাদারিত্ব ও সততার সাথে এ কর্মসূচি বাস্তবায়নে কাজ করতে হবে।

বিশেষ করে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা খাওয়ানোর কর্মসূচি সফলভাবে সম্পন্ন করার ওপর তিনি জোর দেন। পাশাপাশি সামাজিক, ধর্মীয় নেতৃবৃন্দসহ সকলকে এ কাজে সম্পৃক্ত করে ব্যাপক প্রচারণা চালানোর আহবান জানান।

তাছাড়া স্বাস্থ্য পরিচালক কোভিড-১৯ সংক্রমন ও নিয়ন্ত্রণ পরিস্থিতির গুরুত্ব তুলে ধরে সকল পর্যায়ের নাগরিকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে বিশেষ করে মাস্ক ব্যবহারের ওপর জোর দেন।

তিনি সোমবার সিলেট জেলা ইপিআই মিলনায়তনে ভিটামিন এ প্লাস সম্পর্কিত এক পরিকল্পনা সভা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য মহাপরিচালকের প্রতিনিধি সহকারী স্বাস্থ্য পরিচালক রত্না দাস।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল এর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপ পরিচালক (পরিবার পরিকল্পনা) ডা. জেসমিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বায়োজিদ খান, সহকারি কমিশনার তানিয়া আক্তার, সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম, সিনিয়র সাংবাদিক ইকবাল সিদ্দিকী প্রমুখ।

তাছাড়া উপজেলা পর্যায়ের স্বাস্থ্য কর্মকর্তাবৃন্দ ও এনজিও প্রতিনিধিগণ এ সভায় উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, সিলেট জেলায় এবার ৮ শ’ ৫৭ জন প্রতিবন্ধীসহ ৪ লাখ ৬১ হাজার ৫ শ’ ১৭ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত দু’সপ্তাহে চারদিন করে এ কর্মসূচি চলবে

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ