সিলেটে মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেড ধ্বংস করলো সেনাবাহিনী

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ১, ২০২১

সিলেটে মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেড ধ্বংস করলো সেনাবাহিনী

গোয়াইনঘাট প্রতিনিধি : সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ে উদ্ধার হওয়া মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেড ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুর ১২ টায় স্থানীয় নয়াগাঙ্গের পাড় এলাকায় সিলেট সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের একটি দল মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেডটি ধ্বংস করেন।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২২ মার্চ সকালে স্থানীয় শ্রমিকরা ডাউকি নদীর নয়াগাঙেরপাড় (ভাউরভাগ) এলাকায় বারকি নৌকা নিয়ে বালু উত্তোলনের কাজ করতে যান। এ সময় তারা নদীতে যুদ্ধের সময়কার অব্যবহৃত একটি মর্টার শেল দেখতে পান। একই এলাকায় গত ২৪ মার্চ মাটি কাটতে গিয়ে স্থানীয়রা একটি হ্যান্ড গ্রেনেড দেখতে পায়। পৃথক ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার হওয়া মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেডটি তাদের হেফাজতে নেয়। পরে মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেড ধ্বংসের জন্য থানা পুলিশের পক্ষ থেকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করা করা হয়। এরই প্রেক্ষিতে আদালতের নির্দেশক্রমে বাংলাদেশ সেনাবাহিনী সিলেটের বোম ডিসপোজাল ইউনিটের অধিনায়ক ক্যাপটেন গালিব ও ক্যাপটেন সায়াদ’র নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেডটি ধ্বংস করেন।

এ সময় বিজিবির সংগ্রাম সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার তরিকুল ইসলাম, গোয়াইনঘাট থানার এস আই আবুল হোসেন, আব্দুল আহাদ, এ এস আই মারুফুল হাসান মুকিতসহ সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ জানান, মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেডটি উদ্ধারের পর থানা পুলিশের সংরক্ষণে রাখা হয়। পরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেডটি ধ্বংসের জন্য আবেদন করা হলে আদালতের আদেশক্রমে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা আজ মর্টার শেল ও হ্যান্ড গ্রেনেডটি ধ্বংস করেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ