সিলেটে মহালয়া উদযাপিত

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২০

সিলেটে মহালয়া উদযাপিত

অনলাইন ডেস্ক :: মহালয়া উদযাপন পরিষদ শ্রীহট্ট ১৪২৭ বাংলার উদ্যোগে অনুষ্ঠানামালা বৃহস্পতিবার সকাল ৮টায় নগরীর মীরাবাজারস্থ শ্রীশ্রী বলরাম জিউর আখড়ায় অনুষ্ঠিত হয়।

জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট রামকৃষ্ণ মিশন আশ্রমের সম্পাদক শ্রীমৎ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ। তিনি দেবীপক্ষের সূচনায় মাকে আবাহন করেন এবং মহামারী দুর্যোগ থেকে রক্ষা পেতে মায়ের কাছে প্রার্থনা জানান।

সকাল ৯টায় শ্রীমা সারদা সংঘের সেবাব্রতীদের পরিচালনায় সমবেত চণ্ডীপাঠ অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত ডিজিএম প্রণব কুমার দেবনাথ।

পরিষদের সহ সভাপতি বিনয় ভূষণ তালুকদারের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক প্রশান্ত কুমার সাহা। তিনি শক্তি সাধনায় মাতৃ জাগরণের কথা উল্লেখ করে মহামায়ার আগমনে সমাজ থেকে সমস্ত অশুভর নাশ কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহালয়ার প্রধান সমন্বয়কারী সমাজসেবী জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দন, শ্রীমা সারদা সংঘের সম্পাদিকা বীথিকা দত্ত।

প্রজেক্টরের মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে যুক্ত হন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিলেটের ট্রাস্টি পি.কে. চৌধুরী।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক এ্যাপেক্সিয়ান চন্দন দাশ। বক্তব্য রাখেন পরিষদের প্রাক্তন সাধারণ সম্পাদক এ্যাপেক্সিয়ান জি.ডি রুমু।

বেলা পৌণে ১১টায় মহালয়ার সহ-সমন্বয়কারী স্বপন চক্রবর্তীর পরিচালনায় বিশ্ব শান্তি ও মঙ্গল কামনায় সমবেত প্রার্থনা অনুষ্ঠিত হয়।

সরকারের স্বাস্থ্য বিধি মেনে সীমিত পরিসরে বেলা ১১টায় কণিকা প্রসাদ বিতরণের মধ্য দিয়ে এবারের মহালয়া সম্পন্ন হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ