সিলেটে মারধরে মওদুদের মৃত্যু : রাজপথে সিলেটের ব্যাংকাররা

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১

সিলেটে মারধরে মওদুদের মৃত্যু : রাজপথে সিলেটের ব্যাংকাররা

বিপলু আহমেদ
সিলেট নগরীর বন্দরবাজারে সিএনজি অটোরিকশা চালকদের হামলায় ব্যাংক কর্মকর্তা মওদুদ আহমদের ‘খুনিদের’ দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবিতে মানববন্ধন করেছেন তাঁর সহকর্মী ব্যাংকাররা।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় নগরীতে কেন্দ্রীয় শহিদমিনারে মানবন্ধন কর্মসূচি পালন করেন সিলেটের ব্যাংকগুলোতে চাকরিত কর্মকর্তা-কর্মচারীরা। এর আগে মঙ্গলবার দুপুরে দোষীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবিতে স্বারকলিপি প্রদান করেন তারা।

মানববন্ধনে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীরা ছাড়াও সিলেটের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা মওদুদ আহমদকে মারধরে করে নির্মমভাবে মেরে ফেলা সিএনজি অটোরিকশা চালকদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তি নিশ্চিত করার দাবি জানান। এ দাবি পূরণ না হলে পর্যায়ক্রমে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

মানববন্ধন শেষে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট নিশি মোহন নাথ বলেন, আপাতত আমরা মওদুদ আহমদের ‘খুনিদের’ দ্রুত গ্রেপ্তার করে শাস্তির আওতায় নিয়ে আসার দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করেছি। আগামীকাল (বুধবার) সিলেটের সকল ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা কালো ব্যাজ ধারণ করে প্রতীকি প্রতিবাদ জানাবো। তারপরও দোষীরা গ্রেপ্তার না হলে আলোচনার মাধ্যমে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।

এর আগে শনিবার (২০ ফেব্রুয়ারি) রাত পৌনে ৮টায় নগরীর বন্দরবাজারের কালেক্টরেট জামে মসজিদের সামনে ভাড়া নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায় ওই ব্যাংক কর্মকর্তার উপর হামলা চালান অটোরিকশা চালকরা। এ হামলায় নিহত হন মওদুদ আহমেদ (৩৫)। তিনি ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার টেংগুরিপাড়া গ্রামের মো. আব্দুল ওয়াহেদের ছেলে।

নিহত মওদুদ সিলেটের জৈন্তাপুর উপজেলার অগ্রণী ব্যাংক, হরিপুর গ্যাস ফিল্ড শাখার অফিসার (ক্যাশ) হিসেবে কর্মরত ছিলেন। তিনি হরিপুরেই একটি ভাড়া বাসায় বসবাস করতেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ