সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারকে ঘর তৈরি করে দিল সেনাবাহিনী

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০

সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারকে ঘর তৈরি করে দিল সেনাবাহিনী

সিল-নিউজ-বিডি ডেস্ক :: সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার লালা বাজার পোস্ট অফিসের অন্তর্গত টেংরা চানপুর গ্রামের দুস্থ গৃহহীন বীর মুক্তিযোদ্ধাকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে বাসস্থান উপহার দেওয়া হয়েছে। সেনাবাহিনী প্রধানের উপহার হিসেবে সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার লালা বাজার পোস্ট অফিসের অন্তর্গত টেংরা চানপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধাকে নতুন ঘর তৈরি করে দিয়ে আজ রবিবার (৫ জুলাই) সকালে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের পৃষ্ঠপোষকতায়, ৫২ পদাতিক ব্রিগেডের ব্যবস্থাপনায় সিলেটের দায়িত্ব প্রাপ্ত সেনা ইউনিট ৩৪ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট কর্তৃক বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অবঃ) ময়না মিয়ার হাতে নতুন ঘরের দলিলপত্র ও চাবি হস্তাস্তর করা হয়েছে।

এদিকে দুস্থ গৃহহীন মুক্তিযোদ্ধা ও তাঁদের পরিবারের লোকজন সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে নতুন ঘর পেয়ে খুবই আনন্দিত। এ বিষয়ে মুক্তিযোদ্ধা পরিবারের লোকজন জানান, পরিবারের সদস্যদের নিয়ে থাকার কোনো ঘর ছিল না। খুব কষ্ট করে থাকতে হয়েছে তাঁদের। বর্তমানে সেনাবাহিনী প্রধানের উপহার হিসেবে যে ঘরটি পেয়েছেন, তা তাঁদের কাছে মহামূল্যবান উপহার। যতদিন বেঁচে থাকবেন, পরম মমতায় ঘরটিকে আগলে রাখবেন তাঁরা।

বীর মুক্তিযোদ্ধা সৈনিক (অবঃ) ময়না মিয়া জানান, তিনি কখনও স্বপ্নেও ভাবেননি জীবনের শেষ বয়সকাল এতটা ভালোভাবে কাটাতে পারবেন। একটি ঘরের তাঁর বড়ই প্রয়োজন ছিল।

এ ব্যাপারে সেনাবাহিনীর সিলেট সেনানিবাসের ৩৪ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট (রিয়ার) এর অধিনায়ক মেজর মোঃ কামরুল হাসান বলেন, এই ঘরগুলো তাঁদের ঋন পরিশোধের জন্য দেওয়া হচ্ছে না। মুক্তিযোদ্ধাদের বীরত্বের ঋণ কখনও পরিশোধ করা যাবে না। তাঁরা যাতে পরিবার নিয়ে শান্তিমতো থাকতে পারেন, এ জন্যই মাননীয় সেনাবাহিনী প্রধানের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের এই উপহার প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা যদি আমাদের ইতিহাসকে সম্মান করতে না জানি, তাহলে কখনওই আমাদের সুন্দর ভবিষ্যৎ হবে না। তাই এই বীর মুক্তিযোদ্ধাদের সম্মান করতে হবে, তাদেরকে আমাদের অন্তরে ধারণ করতে হবে।এ সময় উপজেলা চেয়ারম্যান , স্থানীয় গনমাধ্যম কর্মী ও গণ্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ