সিলেটে মুক্ত বাতাসে ১১৫ প্রবাসী

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

সিলেটে মুক্ত বাতাসে ১১৫ প্রবাসী

নিজস্ব প্রতিবেদক :: প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে আবাসিক হোটেলের গন্ডি পেরিয়ে বাড়ি ফিরলেন যুক্তরাজ্যফেরত ১১৫জন প্রবাসী। তারা চলতি মাসের ৪, ৭ ও ১১ তারিখ সিলেটে এসেছিলেন। সরকারের নতুন নির্দেশনা অনুযায়ী ৪ তারিখ আসা প্রবাসীদের ১৪ দিন এবং ৭ ও ১১ তারিখে আগতদের চারদিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের মেয়াদ শেষে রোববার রাত ও আজ সোমবার (১৮ জানুয়ারি) সকালে বাড়ি ফেরেন মোট ১১৫ জন প্রবাসী।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল।

যুক্তরাজ্যে করোনা ভাইরাসের নতুন ধরনের (স্ট্রেইন) সংক্রমণ বেড়ে যাওয়ায় চলতি মাসের শুরুতে বাংলাদেশে আসা প্রবাসীদের ক্ষেত্রে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করে সরকার। সেই নির্দেশনা অনুযায়ী সিলেটে চলমান জানুয়ারি মাসের ৪, ৭ ও ১১ তারিখে যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের রাখা হয় সিলেট নগরীর বিভিন্ন আবাসিক হোটেলে। তবে ১৪ দিনের সময়কে কমিয়ে পরবর্তীতে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন চার দিন করা হয়।

সিলেটে ৪ তারিখে আসা প্রবাসীরা ১৪দিন পূর্ণ করলেও নতুন নীতিমালার আলোকে ৪ ও ১১ তারিখে আসা প্রবাসীরা চারদিন পূর্ণ করে বাড়ি ফিরতে পেরেছেন।

সিলেট সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল সিলেটভিউ-কে বলেন, ১৪ তারিখের আগে আসা অর্থাৎ- ৪, ৭ ও ১১ তারিখে যুক্তরাজ্য থেকে আসা প্রবাসীদের হোটেল থেকে ছেড়ে দেয়া হয়েছে।
এক প্রশ্নের জবাবে সিভিল সার্জন বলেন, ১৪ তারিখে আসা প্রবাসীদের পরীক্ষা-নিরীক্ষা করে ছাড়া হবে।

১৪ জানুয়ারির আগে চলতি মাসে বিমান বাংলাদেশের আরও তিনটি ফ্লাইটে করে সিলেটে আসেন প্রবাসীরা। এর মধ্যে ৪ জানুয়ারি ৪২, ৭ জানুয়ারি ২৮ ও ১১ জানুয়ারি আসনে ৪৫ জন যুক্তরাজ্য প্রবাসী। তাদেরকে সিলেট নগরীর হোটেল হলি গেট, স্টার স্প্যাসিফিক, হোটেল অনুরাগ ও হোটেল ব্রিটানিয়ায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়।

অবশেষে রোববার রাত ও আজ সোমবার (১৮ জানুয়ারি) সকালে মোট ১১৫ প্রবাসী ফিরেছেন মুক্ত বাতাসে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ