সিলেটে রূপায়ন’র অবৈধ স্থাপনা, ভাঙলেন আরিফ

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২০

সিলেটে রূপায়ন’র অবৈধ স্থাপনা, ভাঙলেন আরিফ

অনলাইন ডেস্ক :: সিলেট নগরীর শিবগঞ্জে আবাসন প্রতিষ্ঠান রূপায়ন এর নির্মানাধিন প্রকল্পের মোবাশ্বির প্লাজায় মানা হচ্ছে না বিল্ডিং কোড। উল্টো সরকারী জমি দখলের প্রমাণও পাওয়া গেছে।

সিসিকের অভিযানে অনুমোদন বর্হিভূত স্থাপনা নির্মানের অভিযোগে নির্মানাধিন ভবনটির অবৈধ স্থাপনার আংশিক অপসারণ করা হয়েছে।

রবিবার সকালে বন্দরবাজার-টিলাগড় রাস্তা প্রসস্থকরণ ও ড্রেন নির্মাণ কাজ পরিদর্শনকালে মোবাশ্বির প্লাজার অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। আগামী দুই দিনের মধ্যে ভবনের অবৈধ স্থাপনা সমুহ পুরোপুরি সরিয়ে নেয়ার নিদের্শনাও দেন তিনি।

সিসিক মেয়র বলেন, ভবনটি নির্মাণে বিল্ডিং কোড মানা হয়নি। সিলেট সিটি করপোরেশন থেকে নেয়া অনুমোদন অনুযায়ী ভূমির সীমানা থেকে স্থাপনা নির্মানে ৫ ফুট জায়গা খালি রাখার শর্ত থাকলেও তারা তা মানেননি। উপরন্তু ১৫ তলা ভবনের সামনের দিকে ৭ ফুট সরকারী জমি অবৈধভাবে দখল করে ভবনের স্থাপনা নির্মান করেছেন। যা খুবই দু:খজনক।

রাস্তা প্রসস্থকরণে নগরবাসির স্বতঃস্ফূর্ত সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানান মেয়র আরিফুল হক চৌধুরী। সিলেটকে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন একটি স্মার্ট সিটি বিনির্মানে সকলে সহযোগিতা চান তিনি।

এসময় উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, নির্বাহী প্রকৌশলী আলী আকবরসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

আমাদের ফেইসবুক পেইজ