সিলেটে লটারিতে ৪৬৫ পুলিশের কর্মস্থল নির্ধারণ

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, মার্চ ১, ২০২১

সিলেটে লটারিতে ৪৬৫ পুলিশের কর্মস্থল নির্ধারণ

অনলাইন ডেস্ক: সম্প্রতি কক্সবাজার জেলা থেকে জনস্বার্থে বিভিন্ন পদ মর্যাদার পাঁচ শতাধিক পুলিশ সদস্যকে সিলেট রেঞ্জে বদলি করা হয়। বদলিদের ব্যতিক্রমী আয়োজন লটারির মাধ্যমে রেঞ্জের চার জেলায় কর্মস্থল নির্ধারণ করা হয়।

রোববার (১১ অক্টোবর) বিকেলে সিলেট পুলিশ লাইনস্থ শহীদ এসপি শামছুল হক মিলনায়তনে রেঞ্জে যোগদান করা পুলিশ সদস্যদের লটারির মাধ্যমে বদলি করা হয়। এ সময় তাদের উদ্দেশ্যে বিশেষ ব্রিফিং দেন সিলেট রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম।

সিলেট রেঞ্জে যোগদান করা পুলিশ সদস্যদের স্বাগত জানিয়ে প্রধান অতিথি ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম বলেন, আপনাদেরকে সর্বোচ্চ পেশাদারিত্ব ও আন্তরিকতা নিয়ে এই রেঞ্জের জনসাধারণকে সেবা দিতে হবে। এছাড়া অতীতের ভূল ত্রুটি থেকে শিক্ষা নিয়ে সবাইকে আরও অনুপ্রাণিত হয়ে নতুন উদ্যোমে মানুষের সেবা করার আহ্বান জানান তিনি।

রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার জেদান আল মুসার সঞ্চালনায় ব্রিফিংয়ে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার নুরুল ইসলাম ও শাহীনুল আলম খান প্রমুখ।

এ সময় জেলা ভিত্তিক শূন্য পদের বিপরীতে লটারিতে আসা নাম সঙ্গে সঙ্গে অফিস আদেশ তৈরী করে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের মধ্যে পৌঁছে দেওয়া হয়। সম্পূর্ন ব্যতিক্রমী আয়োজনে তাৎক্ষণিক বদলির আদেশ পেয়ে সদস্যরা পুলিশিংয়ে নিজেদেরকে আত্মনিয়োগ করবেন মর্মে সবাই প্রত্যয় ব্যক্ত করেন।

সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএম বলেন, আইজিপি স্যারের ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ পুলিশকে আধুনিক ও জনবান্ধব হিসেবে গড়ে তুলতে বদলি, নিয়োগ ও পদোন্নতির ক্ষেত্রে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হচ্ছে। এরই অংশ হিসেবে ৪৬৫ জন পুলিশ সদস্যকে লটারির মাধ্যমে বদলি করে তাৎক্ষণিক অফিস আদেশ দেওয়া হয়েছে।

রোববার রাতে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

আমাদের ফেইসবুক পেইজ