সিলেটে শনাক্তের হার পাঁচের নিচে, তিন মাসে সর্বনিম্ন

প্রকাশিত: ১১:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২১

সিলেটে শনাক্তের হার পাঁচের নিচে, তিন মাসে সর্বনিম্ন

 

 

 

নিউজ ডেক্স :: সিলেটে করোনাভাইরাসে সংক্রমণের হার পাঁচের নিচে নেমে এসেছে। যা গত প্রায় তিন মাসের মধ্যে সর্বনিম্ন। এদিকে, করোনাক্রান্ত হয়ে মারা গেছেন আরও পাঁচজন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে পাওয়া গেছে এমন তথ্য।

ওই কার্যালয় জানায়, গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে ৪৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় শনাক্ত হন ২৭ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ১ জন, মৌলভীবাজারের ১২ জন ও হবিগঞ্জের ৩ জন রয়েছেন।

৮৭৪ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ৪.৯২ ভাগ। গেল জুন মাসের মধ্যভাগ থেকে সিলেটে ধীরে ধীরে করোনার সংক্রমণ বাড়তে থাকে। জুলাই ও আগস্ট মাসেও সংক্রমণ ছিল ঊর্ধ্বমুখী। তবে সেপ্টেম্বরে সংক্রমণের হার কমছেই।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৮৫ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৪৫ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৩০২ জন। সুনামগঞ্জের ৬২১০ জন, মৌলভীবাজারের৭৯৮৫ জন ও হবিগঞ্জের ৬৫৮৮ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে মারা গেছেন ৫ জন। ওসমানী হাসপাতালে ২ জনসহ সবাই সিলেট জেলাতেই মারা গেছেন।

বিভাগে মৃতের সংখ্যা এখন ১১৩৭ জন। এর মধ্যে ওসমানীতে ১১৪ জনসহ সিলেট জেলায় মৃতের সংখ্যা ৯৪৬ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন।

সিলেটে আরও ২৫৭ জন করোনা রোগী সুস্থ হয়ে ওঠেছেন। তাদেরসহ সুস্থতার সংখ্যা ৪৬ হাজার ৯৯১ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, বর্তমানে ১১৫ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ