সিলেটে সাইবার ট্রাইব্যুনাল চালু হচ্ছে ১ এপ্রিল

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

সিলেটে সাইবার ট্রাইব্যুনাল চালু হচ্ছে ১ এপ্রিল

অনলাইন ডেস্ক

আগামী ১ এপ্রিল থেকে সিলেটের চালু হচ্ছে সাইবার ট্রাইব্যুনাল। নতুন সৃষ্ট এ আদালতের জন্য বিচারকও পদায়ন করা হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, আইন ও বিচার বিভাগ, বিচার শাখা-৩ এর প্রজ্ঞাপনের মাধ্যমে আবুল কাশেমকে নতুন এ আদালতের দায়িত্ব দেয়া হয়েছে। গত ১৬ মার্চ এ প্রজ্ঞাপন জারি করা হয়। আবুল কাশেম এর আগে সিলেটের সিলেটের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আবুল কাশেম ১৯৭৭ সালের ১ জুলাই মৌলভীবাজার জেলার কুলাউড়া শহরে জন্মগ্রহণ করেন। তিনি মৃত ইউসুফ আলী ও মৃত তৈয়বুন্নেছার ছেলে। তিনি কুলাউড়া উপজেলার ভুকশিমইল মাধ্যমিক বিদ্যালয় হতে ১৯৯২ সালে এসএসসি, ১৯৯৪ সালে নটরডেম কলেজ এইচএসসি ও ১৯৯৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে কৃতিত্বের সাথে এলএলবি (অনার্স) এবং ১৯৯৯ সালে এলএলএম পাশ করেন।

তিনি ২০০০ সালে ২২তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করেন। নির্বাহী বিভাগ হতে বিচার বিভাগ পৃথকীকরণ মামলা জনিত কারণে নিয়োগে বিলম্ব হওয়ায় ২০০৬ সালের ১৫ মার্চ সহকারী জজ হিসেবে টাঙ্গাইলে যোগদান করেন। পরে পদোন্নতি পেয়ে ধারাবাহিকতায় উক্ত জেলায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, হবিগঞ্জে সিনিয়র সহকারী জজ, সিলেটে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মুন্সিগঞ্জে যুগ্ম জেলা জজ, ঢাকায় অতিরিক্ত মহানগর দায়রা জজ এবং ২০১৮ সালের ২৭ জুন সিলেট চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন।

তিনি দেশে জুডিসিয়াল এ্যাডমিনিষ্ট্রেশন ট্রেনিং ইনস্টিটিউট হতে বিচার প্রশাসন বিষয়ে বিপিএটিসি হতে বুনিয়াদি প্রশিক্ষণ, দেশের বাইরে অষ্ট্রেলিয়ার ওয়েস্টার্ণ সিডনি বিশ্ববিদ্যালয় হতে প্রশিক্ষণ গ্রহণ করেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ