সিলেটে হচ্ছে নগর উন্নয়ন কর্তৃপক্ষ- বললেন পররাষ্ট্রমন্ত্রী (ভিডিও)

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

সিলেটে হচ্ছে নগর উন্নয়ন কর্তৃপক্ষ- বললেন পররাষ্ট্রমন্ত্রী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক ::  সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সিলেটের উন্নয়ন আরো গতিশীল করতে ‘নগর উন্নয়ন কর্তৃপক্ষ’ (নউক) গঠন করা হবে। যাদেরকে নগরের উন্নয়নের বিষয়টি তুলে দেওয়া হবে।

শুক্রবার বিকেলে সার্কিট হাউজে সিলেটের কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি একথা বলেন।

মন্ত্রী আরো বলেন, পাকিস্তানের মানুষ এখন আমাদের অনুসরণ করে। তাদের প্রধানমন্ত্রী ইমরান খান একটি ভাষনে বলেছিলেন, আগামী ১৯ বছরে পাকিস্তানকে সুইজারল্যান্ড বানাবো। তখন লক্ষ লক্ষ জনতা বলেছিলো, সুইজারল্যান্ড নয়, এক টুকরো বাংলাদেশ বানিয়ে দেখান। এবার একটু ভাবেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কতো আগে এ স্বপ্ন দেখেছিলেন। বাংলার মানুষের মুক্তির জন্য তিনি বহু আগেই সংগ্রাম করেছিলেন। সেই সুফল আমরা ভোগ করছি।

তিনি বলেন, ‘আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সকল ভাষণ সংগ্রহ করেছি। আগামী মার্চে বঙ্গবন্ধুর ১২৭টি ভাষণ আমি প্রকাশ করবো বলে আশা প্রকাশ করেছি।’

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মুজিববর্ষ বাস্তবায়নে আমরা নানামুখী মিশন হাতে নিয়েছি। আমরা চেষ্টা করছি ‘মুজিববর্ষ উপলক্ষে বিদেশে যত বেশি রোড এবং এভিনিউ বঙ্গবন্ধুর নামে করা যায়। ব্যাপক সাড়াও পাওয়া যাচ্ছে এবং ইউনেস্কোও আমার সাথে একমত হয়েছে। তারাও আমাদের সাথে মিলে মুজিববর্ষ উদযাপন করবে।’

প্রবাসীদের হয়রানি বন্ধে দেশের সকল বিমানবন্দর সিসিটিভির আওতায় আনা হয়েছে উলে­খ করে মন্ত্রী বলেন, প্রবাসীরা আমাদের রেমিটেন্স যোদ্ধা। তাদের পাঠানো টাকায় আমাদের দেশের অর্থনীতির চাকা সচল থাকে। ‘মুজিববর্ষ উপলক্ষে আমরা বিভিন্নভাবে প্রবাসীদের সুবিধা দেয়ার চেষ্টা করেছি। প্রবাসীদের জন্য একটি অ্যাপ তৈরি করা হয়েছে। যার মাধ্যমে ৩৪ ধরণের সেবা পাবেন প্রবাসীরা।’

মন্ত্রী বলেন, ১৯৯২ সালে ঢাকা-সিলেট মহাসড়ক ফোরলেন হওয়ার কথা ছিলো কিন্তু তৎকালীন অর্থমন্ত্রী সাইফুর রহমান সেটা বন্ধ করে দিলেন। তিনি চার লেনের পরিবর্তে দুই লেন করলেন। আওয়ামী লীগ সরকার চার লেন করার সিদ্ধান্ত নিয়েছে। মাস দুয়েকের মধ্যেই ঢাকা-সিলেট মহাসড়ক ফোরলেনের টেন্ডার হয়ে যাবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার উন্নয়ন করে যাচ্ছে। স্কুল, কলেজ, মাদ্রাসার উন্নয়ন করছে। স্বাস্থ্য সেবায় ব্যাপক উন্নয়ন হচ্ছে। আগে সিলেট আসলেই শুনতাম ওসমানী মেডিকেলে স্বাস্থ্যসেবা ভাল নয়। মানুষ চিকিৎসা সেবা পাচ্ছে না। কিন্তু এখন আর সেটা নেই। ইমার্জেন্সি ওয়ার্ড হয়েছে, পরিস্কার পরিচ্ছন্নতা ও রোগীদের সেবার মান বাড়ানো হয়েছে। আগামীতে আরো বাড়বে।

সংবাদ সম্মেনের তিনি ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং সিলেটের উন্নয়নে বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

ভিডিও দেখুন –

শীঘ্রই ঢাকা-সিলেট মহাসড়কের চার লেনের টেন্ডার পাশ : পররাষ্ট্রমন্ত্রী

 

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ