সিলেটে হাফেজদের নিয়ে স্বপ্নচারী সমাজকল্যাণ পরিষদের অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২১

সিলেটে হাফেজদের নিয়ে স্বপ্নচারী সমাজকল্যাণ পরিষদের অনুষ্ঠান সম্পন্ন

অনলাইন ডেস্ক : সিলেটের কানাইঘাট উপজেলার স্বপ্নচারী সমাজকল্যাণ পরিষদে’র পক্ষ থেকে “হাফেজে কোরআন সংবর্ধনা-২১” অনুষ্ঠান সম্পন্ন।উক্ত অনুষ্টানে কুরআনে হাফেজদেরকে সংবর্ধনা স্বরূপ নগদ অর্থ,সনদ পত্র,সম্মাননা স্মারক উপহার সামগ্রী প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের হারিছ চৌধুরী অডিটোরিয়ামে শনিবার (২৭ ফেব্রুয়ারি) মহাগ্রন্থ আল কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটির সূচনা শুরু হয়। স্বপ্নচারীর প্রতিষ্ঠাতা ও সভাপতি মামুনুর রশীদ মামুনের সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারি মাওঃ শাহ আলম ও মাওঃ ফখরে হক্ব জাহেদের যৌথ পরিচালনায় অনুষ্টান কার্যকম পরিচালিত হয়। সর্বমোট ৬৫ জন হাফেজে কুরআনের হাতে নগদ অর্থ,সনদ পত্র, সম্মাননা স্মারক উপহার সামগ্রী প্রদান করা হয়।

সভাপতির বক্তবে মামুনুর রশীদ মামুনের বলেন, মহান স্রষ্টা আল্লাহপাক রাব্বুল আলামীন জিন ও মানব জাতিকে সৃষ্টি করেছেন তাঁর ইবাদতের জন্য। এ জন্য আল্লাহতায়ালা চিরন্তন জীবনব্যবস্থা হিসেবে পবিত্র কোরআন অবতীর্ণ করেছেন।এর মাধ্যমে আমরা যেমন দুনিয়ার জীবন, পবিত্র-সুখ ও শান্তিময় জীবন করে গড়ে তুলতে পারি, তেমনি পরকালীন জীবনে নাজাত, মুক্তি ও আল্লাহর সন্তুষ্টি এবং নৈকট্য লাভ করতে সমর্থ হই।তিনি আরো বলেন,ধর্মীয় মূল্যবোধ সমুন্নত রাখতে সবাইকে এরকম উদ্যোগ নিতে হবে এবং কুরাআনের আলোকে নিজেকে গড়াতে হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডক্টর মোঃআব্দুল আহাদ (অবসরপ্রাপ্ত অধ্যাপক, অর্থনীতি বিভাগ(এমসি কলেজ), বিশেষ অতিথি উপস্থিত ছিলেন অধ্যাপক ডক্টর হাসমত উল্লাহ (অধ্যক্ষ,জালালাবাদ টিচার্স ট্রেনিং কলেজ),মাওঃ এবাদুর রাহমান(সাবেক অধ্যক্ষ,ঝিংগাবাড়ী ফাযিল মাদ্রাসা) মাওঃএ.এইচ.এম. ডক্টর সুলায়মান (অধ্যক্ষ,সিলেট আইডিয়াল মাদ্রাসা)।
এছাড়াও উপস্থিত ছিলেন- প্রফেসর লুৎফুর রাহমান খান,অধ্যাপক মোঃ আব্দুর রহিম, জাহাঙ্গীর আলম,মাওঃআব্দুল আলিম,আব্দুল মুমিন চৌধুরী,মাষ্টার মঈনুল ইসলাম মাওঃজুনেদ আহমদ, মাষ্টার মখলিছুর রাহমান,ডাঃ নিজাম উদ্দিন,মাওঃসজ্জাদুর রাহমান, আব্দুল্লাহ সাঈদ,মাওঃমুসলেহ উদ্দিন, জয়নুল আবেদীন, ক্বারী মাওঃ মাশহুদ আহমদ,মাওঃআনোওয়ার হোসাইন,জনাব আব্দুল জলিল এবং স্বপ্নচারী সমাজকল্যাণ পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ