সিলেটে হেফাজতের শান্তিপূর্ণ মিছিল-সমাবেশ : সতর্ক অবস্থানে ছিলো পুলিশ

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

সিলেটে হেফাজতের শান্তিপূর্ণ মিছিল-সমাবেশ : সতর্ক অবস্থানে ছিলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক :: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২৭ মার্চ) বাদ আছর সিলেটে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। এতে পুলিশ বাধা দেয়নি, ছিলো সতর্ক অবস্থানে।

আছরের নামাজের পরে সোয়া ৫টায় বন্দরবাজারস্থ কালেক্টরেট মসজিদের সামনে থেকে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা মিছিল বের করে চৌহাট্টায় ঘুরে আবারও বন্দরবাজারে এসে শেষ করেন। মিছিল চলাকালে পেছনে সতর্ক অবস্থানে ছিলো পুলিশ।

এদিকে, হেফাজতের নেতাকর্মীরা মিছিল বের করতেই পথচারী এবং স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে ছড়িয়ে পড়ে আতঙ্ক। সবাই শাটার প্রায় বন্ধ করে দোকানের ভেতরে অবস্থান নিয়ে অবস্থা পর্যবেক্ষণ করেন। হেফাজতের মিছিল চলাকালে বন্দরবাজার-জিন্দাবাজার-চৌহাট্টা সড়কের পথচারীরা ছুটে পাশের রাস্তাগুলোতে ঢুকে পড়েন। এসময় সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

তবে হেফাজতের কর্মসূচি ঘিরে যাতে কোনো অপ্রীতিকার ঘটনা না ঘটে সে জন্য আসরের নামাজের ঘণ্টাখানেক আগ থেকে কালেক্টরেট মসজিদের আশপাশে পুলিশের বিভিন্ন শাখার শতাধিক সদস্য সতর্ক অবস্থান নেন।

এদিকে, মিছিল শেষে বিকেল সাড়ে ৫টার দিকে কোর্ট পয়েন্টে বিশাল সমাবেশ করে হেফাজত। এতে বন্দরবাজারে পুরোপুরি বন্ধ হয়ে যায় যান চলাচল। হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি এ সমাবেশে অংশ নেন। এসময় সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে থাকে পুলিশ।

সমাবেশ থেকে হেফাজত নেতারা রোববারের হরতাল স্বত:স্ফূর্তভাবে পালনের আহ্বান জানান সবাইকে। চট্টগ্রামের ‘চার শহিদের’ রক্ত বৃথা যেতে পারে না উল্লেখ করে সমাবেশে হেফাজত নেতৃবৃন্দ বলেন, আমরা আজকের মতো আগামীকালও শান্তিপূর্ণভাবে কর্মসূচি (হরতাল) পালন করবো। কালকের হরতালে সরকারের পক্ষ থেকে কোনো ধরনের বিশৃঙ্খল অবস্থা সৃষ্টির চেষ্টা করা হলে আমরাও এর দাতভাঙা জবাব দেবো।

শেষে বিকেল ৬টার দিকে দোয়ার মাধ্যমে হেফাজতের সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ