সিলেটে ২৪ ঘন্টার ব্যবধানে ১০১ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

সিলেটে ২৪ ঘন্টার ব্যবধানে ১০১ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক :: গত ২৪ ঘন্টায় সিলেট ও সুনামগঞ্জ জেলায় আরও ১০১ জনের করোনা পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে সিলেট জেলায় ৪৩ জন ও সুনামগঞ্জ জেলায় ৫৮জন।

মঙ্গলবার (১৬ জুন) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে নমুনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজেটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট এমএজি ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানীর ল্যাবে আজ ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্ত ৪৩ জনের মধ্যে দুজন চিকিৎসকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যও রয়েছেন। আক্রান্ত সবাই সিলেট জেলার বাসিন্দা। এদের মধ্যে সদর উপজেলা ও বিশ্বনাথ উপজেলার লোকজন বেশি।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার আরো ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ৩৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ৫৮টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে সুনামগঞ্জে ৬৯৯ জনের করোনা শনাক্ত হলো।

মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ২ হাজার ৬১২ জন। রাতে শনাক্ত হওয়া ১০১ জন মিলে এ সংখ্যা দাঁড়াল ২ হাজার ৭১৩ জনে। এর মধ্যে সিলেট জেলায় ১ হাজার ৫৩৮ জন, সুনামগঞ্জে ৬৯৯ জন, হবিগঞ্জে ২৬১ জন ও মৌলভীবাজারে ২১৫ জন রয়েছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ