সিলেটে ৯৬ দিন পর করোনায় মৃত্যুহীন দিন!

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২১

সিলেটে ৯৬ দিন পর করোনায় মৃত্যুহীন দিন!

 

নিউজ ডেক্স :: চলতি সেপ্টেম্বর মাসে সিলেটে করোনাভাইরাসে সংক্রমণের হার কমছিল ধারাবাহিকভাবে। কিন্তু থামছিল না মৃত্যু। অবশেষে মৃত্যুর মিছিলে পড়েছে ‘ফুল স্টপ’! দীর্ঘ ৯৬ দিন পর সিলেটে চব্বিশ ঘন্টায় করোনায় মারা যাননি একজনও! এ সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪৭ জন।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে জানা গেছে এমন তথ্য।

জানা গেছে, সিলেটে সর্বশেষ গত ১০ জুন সকাল ৮টা থেকে ১১ জুন সকাল ৮টার মধ্যে করোনাক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এরপর পেরিয়ে গেছে ৯৬ দিন। প্রতিদিন কেউ না কেউ এই মহামারির ছোবলে প্রাণ হারিয়েছেন। অবশেষে আজ বৃহস্পতিবার মিলেছে মৃত্যুহীন দিনের সুখবর।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে কারো মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা আগের মতোই ১১৩৭ জনই আছে। এর মধ্যে ওসমানীতে ১১৪ জনসহ সিলেট জেলায় মৃতের সংখ্যা ৯৪৬ জন। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭২ জন, মৌলভীবাজারের ৭২ জন ও হবিগঞ্জের ৪৭ জন রয়েছেন।

এদিকে, সর্বশেষ চব্বিশ ঘন্টায় সিলেট বিভাগে ৪৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় শনাক্ত হন ২৪ জন। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৭ জন, মৌলভীবাজারের ১৩ জন ও হবিগঞ্জের ৩ জন রয়েছেন।

৮৪৫ জনের নমুনা পরীক্ষা করে তাদেরকে শনাক্ত করা হয়। শনাক্তের হার ৫.৫৬ ভাগ।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ১৩২ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭৫৩ জনসহ সিলেট জেলায় শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৩২৬ জন। সুনামগঞ্জের ৬২১৭ জন, মৌলভীবাজারের ৭৯৯৮ জন ও হবিগঞ্জের ৬৫৯১ জন রয়েছেন শনাক্তের তালিকায়।

সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ১৬০ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৭ হাজার ১৫১ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় জানান, বর্তমানে ১০৬ জন করোনা রোগী সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ