সিলেট ওসমানী হাসপাতাল রোগী কল্যাণ সমিতির ২টি এইচএনসি মেশিন প্রদান

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, জুলাই ২, ২০২০

সিলেট ওসমানী হাসপাতাল রোগী কল্যাণ সমিতির ২টি এইচএনসি মেশিন প্রদান

অনলাইন ডেস্ক: সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারীর উদ্যোগে ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল রোগী কল্যাণ সমিতির অর্থায়নে শহীদ ডা.শামসুদ্দিন হাসপাতালে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য ২টি এইচএনসি মেশিন প্রদান করা হয়েছে। ১৩ লক্ষ টাকা ব্যয়ে এই মেশিন ২টি বৃহস্পতিবার দুপুরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল হল রুমে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন হাসপাতাল রোগী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ। হাসপাতাল সমাজসেবা কার্যালয় আয়োজিত মেশিন হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান।

হাসপাতাল সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার ও রোগী কল্যাণ সমিতির সচিব জাহানারা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন-বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক স›দ্বীপ কুমার সিংহ,বিশেষ অতিথি ছিলেন-সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু রার রায়,জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ।

বক্তব্য রাখেন-হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সহ সভাপতি এডভোকেট এ ইউ শহীদুর রহমান শাহীন,সহ সাধারণ সম্পাদক ও সাবেক কাউন্সিলর আজহার উদ্দিন জাহাঙ্গীর,সাংগঠনিক সম্পাদক সাবেক কাউন্সিলর রোটারিয়ান আব্দুস সামাদ নজরুল, নির্বাহী সদস্য রোটারিয়ান মোস্তফা কামাল, এডভোকেট সৈয়দ কাওসার আহমদ, সিলেট প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক সিলেটের ডাক এর সিনিয়র রিপোর্টার এম আহমদ আলী, হাসপাতাল সমাজসেবা অফিসার খলিলুর রহমান সমাজসেবী মজম্মিল আলী প্রমুখ।

অনুষ্ঠানে বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক সদ্বীপ কুমার সিংহ বলেন, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগের ডা.ময়নুর ইসলাম ডালিম তার ফেসবুক আইডিতে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য এইচএনসি মেশিনের প্রযোজনীয়তা নিয়ে একটি স্ট্যাটাস দেন। বিষয়টি সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারীর দৃষ্টিগোচর হলে তিনি আমাকে এ ব্যাপারে হাসপাতাল রোগী কল্যাণ সমিতির পক্ষ থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সভাপতির সাথে কথা বলে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে হাসপাতালের পরিচালক ও হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমানের সাথে আলোচনা করে সমিতির সকলের সর্বসম্মতিতে এই মেশিন দুটি ক্রয় করে আজ হস্তান্তর করা হয়।তিনি সিলেটের বিত্তবানসহ প্রবাসীদের আরো সরঞ্জামাদি প্রদানে এগিয়ে আসার আহবান জানান।

হাসপাতালের পরিচালক ও হাসপাতাল রোগী কল্যাণ সমিতির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান বলেন, বিশ্বের মত কোভিট-১৯ করোনা ভাইরাস নিয়ে বাংলাদেশ সরকার ও জনগণ উদ্বিগ্ন।এ থেকে মুক্তির জন্য জনসচেতনতার বিকল্প নেই। সম্মিলিত প্রচেষ্টায় এই মহামারি দুর্যোগ মোকাবেলা করতে হবে। তিনি সিলেটের বিত্তবানসহ প্রবাসীদের এগিয়ে আসার ও আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ