সিলেট ছাত্রলীগের কমিটি বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

সিলেট ছাত্রলীগের কমিটি বাতিল না হওয়া পর্যন্ত আন্দোলনের ঘোষণা

অনলাইন ডেস্ক :: সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি বাতিলের দাবিতের লাগাতার আন্দোলনের ঘোষণা দিয়েছেন পদবঞ্চিত নেতাকর্মীরা।

বুধবার (১৩ অক্টোবর) বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ছাত্রলীগের বিগত কমিটির সভাপতি শাহরিয়ার আলম সামাদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উভয়ে ১ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে অছাত্র, সাম্প্রতিক সময়ে দেশে বিদেশে ব্যাপক আলােচিত সিলেট এমসি কলেজের হােস্টেলে ধর্ষণ মামলার আসামিদের গডফাদার, বিভিন্ন চেক অবমূল্যায়ন (ডিজঅনার) মামালার আসামি, বিশেষ করে ফ্রিডম পার্টির নেতার নাতিকে নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘােষণা করা হয়েছে। এতে আমরা সিলেটের ছাত্রলীগ নেতাকর্মীরা লজ্জিত, চরম হতাশ এবং বিব্রত। আমরা ঘােষিত এই কমিটি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।

সামাদ আরও বলেন, আমাদের অভিভাবক সংগঠন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদকদের সাথে কোনো প্রকার যােগাযােগ বা অবহিত না করে কেন্দ্রীয় ছাত্রলীগ টাকার বিনিময়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের যে কমিটি ঘােষণা করেছে সেটি সিলেট ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী ঘৃণাভরে প্রত্যাখান করেছে। আমরা কোনোভাবেই অর্থের বিনিময়ে অছাত্র, অপরাধীদের নিয়ে ঘােষিত ছাত্রলীগের জেলা ও মহানগর কমিটি মেনে নিবাে না।

তিনি বলেন, আজকের এই সংবাদ সম্মেলনের মাধ্যমে চরম অনিয়মের মাধ্যমে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের ঘােষিত কমিটি বাতিল করে প্রকৃত ত্যাগী ও গ্রহণযােগ্য ছাত্রলীগ কর্মীদের নিয়ে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি নতুন করে গঠনে আমরা আমাদের প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে জেলা ও মহানগরের নতুন কমিটি বাতিল হওয়ার আগ পর্যন্ত বৃহস্পতিবার থেকে বিক্ষোভ প্রদর্শন, লাগাতার অবস্থান, অবরোধসহ টানা আন্দোলনের কর্মসূচি ঘোষণা করেন শাহরিয়ার আলম সামাদ।

উল্লেখ্য, দীর্ঘ ৪ বছর পর মঙ্গলবার (১২ অক্টোবর) সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

নতুন কমিটিতে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি হয়েছেন মো. নাজমুল ইসলাম আর সাধারণ সম্পাদক হয়েছেন রাহেল সিরাজ। অপরদিকে সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি হয়েছেন কিশোয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হয়েছেন নাঈম হাসান।

নতুন এ কমিটি ঘোষণার পরই বিক্ষোভে ফেটে পড়েছেন পদবঞ্চিত নেতাকর্মী ও তাদের অনুসারীরা। নিজেদের বলয়ের কর্মী কমিটিতে না আসায় জেলা ছাত্রলীগের নব কমিটির সাধারণ সম্পাদক রাহেল সিরাজের বাসায় মঙ্গলবার সন্ধ্যায় হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ