সিলেট দায়রা জজ আদালত সমূহে স্থায়ী সিলেটিদের নিয়োগের দাবীতে ১০৬জন আইনজীবীর তলবী সভার উদ্যোগ

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

সিলেট দায়রা জজ আদালত সমূহে স্থায়ী সিলেটিদের নিয়োগের দাবীতে ১০৬জন আইনজীবীর তলবী সভার উদ্যোগ

নিজস্ব প্রতিনিধি ::
সিলেট দায়রা জজ শীপে সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইবুন্যালের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও মানব প্রচার অপরাধ দমন ট্রাইবুন্যালে প্রায় ১৪/১৫ জন তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী সিলেট জেলার স্থায়ী বাসিন্দারদের মধ্য হতে নিয়োগের দাবীতে সিলেট আইনজীবী সমিতির কার্যালয়ে সিনিয়র আইনজীবী নাছির উদ্দিন সহ ১০৬ জন আইনজীবীর স্বাক্ষরে গত ২৫ অক্টোবর রোববার বার সমিতির বিজ্ঞ সাধারণ সম্পাদক সমীপে একটি তলবী সভা আহবানের আবেদন করা হয়েছে।
তলবী সভা আবেদনের মারফত জানা যায়, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী স্ব স্ব জেলার স্থায়ী বাসিন্দাদের নিয়োগের বিধান থাকা সত্ত্বেও উক্ত কর্মচারী নিয়োগের ক্ষেত্রে সিলেট জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিয়োগের আবেদন আহবান না করে বাংলাদেশের সকল নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহবান করা হয়।
আরো উল্লেখ্য, সিলেট জেলার স্থায়ী বাসিন্দাদের উক্ত চাকুরী সমূহে বিরত ও বঞ্চিত রাখার লক্ষ্যে অল্প পরিসরে প্রকাশিত দৈনিক কাজিরবাজার-এ গত ০২/১০/২০২০ইং তারিখে মাত্র একদিনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রদানের মাধ্যমে প্রচার করা হয়েছে।
উল্লেখ্য মহামান্য সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে গত বছর খানেক পূর্বে একটি সার্কুলার অনুযায়ী তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিজ নিজ জেলার স্থায়ী বাসিন্দাদের নিয়োগের নির্দেশনা রয়েছে। ইতিমধ্যে যোগসাজশে সিলেট জেলার স্থায়ী বাসিন্দা বহির্ভূত লোকদের অতিগোপনে নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে।
তলবী সভার আবেদনে এই গোপন ও অবৈধ নিয়োগ প্রক্রিয়া বাতিল ক্রমে সিলেটের বহুল প্রচারিত সংবাদপত্রে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে, কেবল মাত্র সিলেট জেলার স্থায়ী বাসিন্দাদের মধ্য হতে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে নিয়োগ প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জোর আবেদন জানানো হয়।

আমাদের ফেইসবুক পেইজ