সিলেট নগরীতে যানজট-জনজট, বাড়ছে আতঙ্ক

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

সিলেট নগরীতে যানজট-জনজট, বাড়ছে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সিটি কর্পোরেশনের ১-২৪ নম্বর ওয়ার্ড পর্যন্ত রেড জোনে চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে লকডাউন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হতে পারে।

এসবের মাঝেও সিলেট নগরীতে লেগে থাকে যানজট। জনজটের কারনে নগরীর জিন্দাবাজার, বন্দরবাজার, কালিঘাট এলাকায় যানবাহন নেওয়া অসম্ভব। মানুষের মাঝে নেই কোনো ধরনের শারীরিক দূরত্ব। বেশিরভাগ মানুষের মুখে নেই মাস্ক। তোয়াক্কা নেই স্বাস্থ্যবিধির। রাস্তায় মানুষের ভিড়, ঠেলাঠেলি।

আজ মঙ্গলবার (১৬ জুন) সিলেট নগর ঘুরে দেখা গেছে, বন্দরবাজার মধুবনের সামনে থেকে ওসমানী শিশুপার্ক, বন্দর থেকে চৌহাট্টা মেইন সড়কে তীব্র যানজট। প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা, লেগুনা ও রিকশাসহ সকল ধরনের গাড়ির লম্বা লাইন।

এভাবে চলতে থাকলে সিলেটে আরো বাড়বে কোভিড-১৯ আক্রান্ত রোগী। যার ফলে- আতঙ্কিত রয়েছেন সচেতন মহল।

এদিকে আগামী বৃহস্পতিবার থেকে লকডাউনের সিদ্ধান্ত হওয়ায় কিছুটা স্বস্থির নিশ্বাস ফেলছেন বিশেষজ্ঞরা। অনেকে বলছেন- টানা ১৪ দিন বা ২১ দিনের লকডাউনে গেলে সিলেটে একেবারে জিরোতে নামার সম্ভাবনা রয়েছে। তাই কড়াকাড়ি লকডাউন দেওয়ার আহŸান জানান।

আজ মঙ্গলবার সিলেট সার্কিট হাউজে প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় নগরের ১ থেকে ২৪ নম্বর ওয়ার্ডকে লকডাউন করার সিদ্ধান্ত হয়। রেড জোনে ওষুধের দোকান ২৪ ঘণ্টা এবং মোদি দোকানগুলো বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। আর বাকি সকল ধরনের দোকান বন্ধ থাকবে। এছাড়া সকল গণপরিবহন ও ব্যাংকগুলো বন্ধ থাকবে। তবে এটিএম বুথের মাধ্যমে লেন-দেন করতে পারবেন গ্রাহকরা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ