সিলেট নগরীর ইউনিক মাল্টিমিডিয়া স্কুল ভবনে উড়ছে ছেঁড়া জাতীয় পতাকা!

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২১

সিলেট নগরীর ইউনিক মাল্টিমিডিয়া স্কুল ভবনে উড়ছে ছেঁড়া জাতীয় পতাকা!

নিজস্ব প্রতিবেদক ::
জাতীয় পতাকা উত্তোলিত রাখতে হয় সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত। যদিও এ নিয়ম ভঙ্গ হয়েছে সিলেট নগরীর ইউনিক মাল্টিমিডিয়া স্কুলের বিল্ডিংয়ে। শুধু তাই নয়, লাল-সবুজের এই পতাকাটি ছেঁড়া অবস্থায় রয়েছে। স্কুলের ছাদে দিনরাতে উড়তে দেখা গেছে ছেঁড়া জাতীয় পতাকা। এ ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। সামাজিক যোগাযোগমাধ্যমেও বিষয়টি তীব্র সমালোচিত হচ্ছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুর তিনটায় সরেজমিনে সিলেট নগরীর মানিকপীর (র.) মাজার সংলগ্ন ইউনিক মাল্টিমিডিয়া স্কুলের ভবনে গিয়ে এ চিত্র দেখা গেছে। শুক্রবার ছুটির দিন স্কুল গেইট বন্ধ থাকায় সংশ্লিষ্ট কাউকে সেখানে পাওয়া যায়নি।

স্কুল সংশ্লিষ্ট এলাকার বাসিন্দারা বিষয়টি নিয়ে নানা মন্তব্য করছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও একাধিক ব্যক্তি বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন। তবে ছেঁড়া পতাকা দিনরাত উড়ানোর বিষয়ে স্কুল সংশ্লিষ্ট একজন জানান, স্কুলের তৃতীয় তলায় ভবনের মালিকের পরিবারের কেউ না বুঝে পতাকাটি লাগিয়ে রেখেছে।

এ বিষয়ে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সত্যজিত রায় দাশ বলেন, জাতীয় পতাকা একটি দেশের স্বাধীনতার প্রতীক। এই পতাকার যথাযথ সম্মান প্রদর্শন করা প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব।

তিনি বলেন, বিষয়টি অবমাননার সামিল। এ বিষয়ে খোঁজ নিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, জাতীয় পতাকা উত্তোলনের আইন ভঙ্গ করা রাষ্ট্রবিরোধী কাজ। শিক্ষা প্রতিষ্ঠান হোক আর ব্যক্তি হোক, যদি ইচ্ছাকৃতভাবে কেউ পতাকার অবমাননা করে থাকে তাহলে তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হোক।

এ বিষয়ে ইউনিক মাল্টিমিডিয়া স্কুল সংশ্লিষ্ট ব্যক্তি আব্দুল ওয়াদুদ তফাদার জানান, এটি স্কুলের পতাকা নয়, স্কুলের জন্য আলাদা পতাকা রয়েছে। স্কুলের তৃতীয় তলায় ওই ভবনের মালিক বসবাস করেন। তাদের পরিবারের কেউ না বুঝে পতাকাটি লাগিয়ে রেখেছেন। তিনি জানান, পতাকাটি দ্রুত নামানোর জন্য তিনি বাসার মালিককে জানিয়েছেন।

ভবনের মালিক মো আলী জানান, এই প্রতিষঠান ভাড়া দিয়েছি সেই বিদায় কে কী করল বা ফ্ল্যাগ লাগালো ওইটা তো আমাদের দেখার বিষয় না আব্দুল ওয়াদুদ সাহেব এর বক্তব্য ভিত্তিহীন আর এসব বিষয় গুলি ভাড়াটিয়া প্রতিষ্ঠান দেখার বিষয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ