সিলেট পুলিশ সুপারের মানবিক কাজের জন্য সম্মাননা দিল অনলাইন জার্নালিস্ট সোসাইটি

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, জুন ২০, ২০২০

সিলেট পুলিশ সুপারের মানবিক কাজের জন্য সম্মাননা দিল অনলাইন জার্নালিস্ট সোসাইটি

অনলাইন ডেস্ক ::: বৈশ্বিক মহামারির শুরু থেকে অক্লান্ত পরিশ্রম ও নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সিলেট জেলা পুলিশ। পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সু-র্নিদেশনায় করোনা ভাইরাস প্রতিরোধের জন্য প্রথম থেকেই বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সাধ্য মতো দিন রাত করে কাজ করে যাচ্ছে সিলেট জেলা পুলিশ। জনগণকে সচেতনতার পাশাপাশি, এই মহামারীতে জীবনের ঝুঁকি নিয়ে খাদ্য সামগ্রী অসহায় মানুষদের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছে।

তিনি তার কর্মদক্ষতা দিয়ে প্রমাণ করেছেন পুলিশ জনগণের প্রকৃত বন্ধু। যা আগে কখনো কেউ দেখেনি। করোনার আক্রমন হতে পুরো জেলাবাসীকে মুক্ত রাখতে তার অবদান অতুলনীয় ও প্রশংসনীয়। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন,শক্ত হাতে সন্ত্রাস দমনসহ নানা র্কম দক্ষতামূলক কাজে প্রমাণিত হয়েছে তার দূরদর্শিতার। সচেতনতার পাশাপাশি বিভিন্ন মানবিক কর্মকাণ্ড পরিচালনা করছেন তিনি। যার মাধ্যমে স্থানীয়সহ দেশবাসীর অকুণ্ঠ প্রশংসা কুড়াচ্ছেন সিলেট জেলা পুলিশ সুপার। মানবিক কর্মকাণ্ড পরিচালনায় নেতৃত্ব দিয়ে এসে ইতি মধ্যে সিলেটের মানুষের হ্নদয়ে জায়গা করে নিয়েছেন একজন মানবিক পুলিশ সুপার হিসেবে। তিনি হলেন সিলেট জেলার সুনামধন্য পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম।

শুধু তাই নয় পুলিশ সুপার হিসেবে সিলেট আসার পর থেকেই পাল্টে দিয়েছেন সিলেট জেলাকে। সিলেটবাসী নতুনরুপে দেখছে সিলেট জেলা পুলিশকে যা আগে কখনো দেখেনি। তেমনি ভাবে সিলেট জেলা পুলিশবাহিনী করোনা ভাইরাসের সম্মুখ যুদ্ধে সিলেটরে সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সু-র্নিদেশনায় সিলেটবাসিকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছেন তারাই বাংলার র্সূয সন্তান। করোনা পরিস্থিতিতে নিজেদের পরিবার পরিজনের কথা না ভেবে। জীবনের তুয়াক্কা না করে কাজ করে চলছেন দিন রাত।

২০১৯ সালের ২৪ শে জুন এক সরকারি আদেশে সিলেট জেলার পুলিশ সুপার পদে নিযুক্ত হন এবং অদ্যাবধী এই পদে বহাল থেকে যথেষ্ট সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সিলেটের সর্বসাধারণের মুখে মুখে উচ্চারিত হচ্ছে আজ এসপি মোহাম্মদ ফরিদ উদ্দিন আহমদ এর নাম। দীর্ঘএক বছর দিনকে রাত করে সিলেট জেলার গ্রামে গঞ্জে অসহায় মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী নিয়ে ঘুরে বেড়িয়েছেন তিনি। শুধু অসহায় মানুষের ঘরে ঘরে ছুটে বেড়াননি, তিনি তাঁর পুলিশ বাহিনী নিয়ে এ মহামারী করোনা মোকাবেলায় প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন।

মানবিক কাজের প্রসংশা স্বরূপ অনলাইন গণমাধ্যমের অন্যতম সংগঠন, অনলাইন জার্নালিস্ট সোস্যাল সোসাইটির পক্ষ থেকে সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর হাতে বিশেষ সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও ডেইলি বিডি নিউজের সম্পাদক ফারহানা বেগম হেনা ।

এসময় উপস্থিত ছিলেন কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল, সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি এম. এ ওয়াহিদ চৌধুরী,
সাধারণ সম্পাদক ও ২৪টুডেনিউজের বার্তা বিভাগীয় প্রধান ইউসুফ আহমদ ইমন।

অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, ইমাম মোহাম্মদ শাদিদ অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ মাহবুবুল আলম অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) আমিনুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার (ডি.এস.বি) মোঃ লুৎফর রহমান অতিরিক্ত পুলিশ সুপার (সদর)।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
    123
45678910
11121314151617
18192021222324
25262728293031
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ