সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন : পিইসি, জেএসসি ও জেডিসি পরীক্ষা অব্যহত রাখার দাবি বাংলাদেশ মানব কল্যাণ পরিষদের

প্রকাশিত: ১১:৫৮ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন : পিইসি, জেএসসি ও জেডিসি পরীক্ষা অব্যহত রাখার দাবি বাংলাদেশ মানব কল্যাণ পরিষদের

অনলাইন ডেস্ক : পিইসি, জেএসসি ও জেডিসি পরীক্ষা অব্যহত রাখার দাবি জানিয়েছে বাংলাদেশ মানব কল্যাণ পরিষদ সিলেট জেলা শাখা। মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুরে সিলেট প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এ দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ। একই সঙ্গে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়েও কিছু প্রস্তাবনা পেশ করেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ইমরান আহমদ।
তিনি বলেন, শিক্ষার মান যাচাই এবং সনদ জালিয়াতি থেকে মুক্তি পেতে হলে পিইসি, জেএসসি ও জেডিসি পরীক্ষা অব্যাহত রাখতে হবে। তা না হলে অনেকেই ভুয়া সনদ দেওয়া কিংবা তৈরি করে নেবে।
এছাড়াও বিভিন্ন প্রস্তাবনার কথা উল্লেখ করে তিনি বলেন, ভারত, বৃটেনসহ অসংখ্য রাষ্ট্র সেপ্টেম্বরে শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সেদিক বিবেচনায় আমাদের দেশে শিক্ষা প্রতিষ্ঠানও সেপ্টেম্বরে খোলে দেওয়া যেতে পারে। সেক্ষেত্রে, অবশ্যই স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে হবে, প্রাথমিক বিদ্যালয়, কিন্টার গার্টেন ও ইবতেদায়ী মাদ্রাসাতে শুধুমাত্র পঞ্চম শ্রেণী এবং জুনিয়র স্কুল, কিন্টার গার্টেন ও মাদ্রাসাগুলোতে পঞ্চম ও অষ্টম শ্রেণী, উচ্চ বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে শুধুমাত্র অষ্টম শ্রেণী, কওমী মাদ্রাসায় পঞ্চম ও অষ্টম শ্রেণী একসাথে খোলা যেতে পারে।
প্রস্তাবনায় তিনি আরও বলেন, প্রতিটি ক্লাসে এক সাথে ১৫ জনের বেশি শিক্ষার্থীকে বসতে বসতে দেওয়া যাবে না। দুই শিফটে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পড়াশোনা চালানোর প্রস্তাবনাও তুলে ধরেন তারা। এ সময় কোনো শ্রেণিতে ১২০ এর অধিক শিক্ষার্থী হলে শিক্ষার্থীদের দুই ভাগ করে সপ্তাহে তিন দিন করে ক্লাস নেওয়ার পরামর্শ দেওয়া হয়। এছাড়া প্রতিষ্ঠান চলাকালীন কারণ ছাড়া অভিভাবক প্রবেশ করতে না দেওয়া, সর্বত্র কোচিং বন্ধ রাখাসহ আরও বেশ কিছু প্রস্তাবনার কথা উল্লেখ করে সংগঠনটি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিষদের সিনিয়র সহ-সভাপতি রকি দেব, সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক প্রভাষক আমিরুল ইসলাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শামসুজ্জামান এবং শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক শারেক আহমদ চৌধুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ