সিলেট মহানগরিতে বাসমাহ’র খাদ্য সহায়তা, কৃতজ্ঞতা জানালেন মেয়র আরিফ

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, জুন ১০, ২০২০

সিলেট মহানগরিতে বাসমাহ’র খাদ্য সহায়তা, কৃতজ্ঞতা জানালেন মেয়র আরিফ

‘মানবতার এই দুর্দিনে যারা মানুষের দিকে হাত বাড়াবে, তারাই হলো মানবতার পরম বন্ধু। করোনা মহামারির কারণে সিলেটের নিম্ন আয়ের অনেক মানুষ কাজ করতে না পারায় চরম খাদ্য সংকটে আছে। এই অবস্থায় যুক্তরাষ্ট্রভিত্তিক চ্যারিটি সংগঠন ‘বাসমাহ’ সিলেটবাসীর পাশে এসে দাঁড়ানোয় আমি সিলেটবাসীর পক্ষ থেকে তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি’।

কথাগুলো বললেন সিলেট সিটি কর্পোরেশনের জন নন্দিত মেয়র জনাব আরিফুল হক চৌধুরি। আজ ১০ জুন ২০২০ বুধবার সিলেট মহানগরির বিভিন্ন ওয়ার্ডের বাসমাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ৭শ গরিব পরিবারে মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অষ্ঠানের উদ্ভোধন করতে গিয়ে তিনি উপরুক্ত কথাগুলো বলেন। বাসমার প্রতিষ্ঠাতা সিইও জনাব মাওলানা মীর সাখাওয়াত হোসাইনকে বিশেষ ধন্যবাদ জানান মেয়র আরিফ।

যুক্তরাষ্ট্রভিত্তিক সামাজিক সংগঠন ‘বাংলাদেশ আমেরিকান সোসাইটি অব মুসলিম এইড ফর হিউমিনিটি (বাসমাহ)’র অর্থায়নে এবং বাসমাহ ফাউন্ডেশন বাংলাদেশের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এই সহায়তা প্রকল্প বাস্তবায়িত হয় সিলেটের একঝাক নিবেদিত প্রাণ স্বেচ্ছাসেবির আন্তরিক প্রচেষ্ঠায়। বাসমাহ ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক রেজিস্টার্ড একটি এনজিও সংস্থা।

বাংলাদেশে করোনা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার পর থেকে বাসমাহ ফাউন্ডেশন বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে। তারই ধারাবাহিকতায় গতকাল ১০ জুন ২০২০ বুধবার সিলেট মহানগরিতে বাস্তবায়িত হলো বাসমা’র খাদ্য সামগ্রী বিতরণ প্রকল্প।
জরুরী খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠান মাওলানা গাজী রহমত উল্লাহর সভাপতিত্বে ও আলহাজ্ব মাওলানা এমরান আলমের সঞ্চালনায়
বাসমা’র এই আয়োজন বাস্তবায়নে ছিলেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, প্রধান মেহমান ছিলেন প্রবীণ রাজনীতিবিদ মাওলানা মাওলানা রেজাউল করিম জালালী।আরো উপস্থিত ছিলেন, ১০নং ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন তাজ,মাওলানা ইকবাল হুছাইন, হাফিজ মাওলানা আতিকুর রহমান, ডাক্তার মোস্তফা আজাদ,কাজী জুনেদ, মুতাসিম বিল্লাহ জালালী, আব্দুল গফফার, মাওলানা আব্দুল আহাদ,মাওলানা এখলাছুর রহমান,মুফতী মুহাম্মদ মাহবুবুল হক,মাওলানা গোলাম রব্বানী,মাওলানা সানা উল্লাহপ্রমুখ। বাসমাহ’র সাথে লিয়াজোতে ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবী আলহাজ আতাউর রহমান।

উল্লেখ্য যে, খাদ্য সহায়তা ছাড়াও বাসমাহ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মাধ্যমে বাংলাদেশ পুলিশের জন্য ইতিমধ্যেই ৩শ পিস PPE সরবরাহ করেছে। এছাড়াও বিভিন্ন থানায় ৮৯৭ পিস পিপিই, ২৪,৩২৬ পিস সার্জিক্যাল মাস্ক, ৭১০৩ পিস ক্লথ মাস্ক, ৬১৫০ সেট গ্লাভস, ২০০ পিস এলকোহল প্যাড, ৪,২৯১ পিস হ্যান্ড স্যানিটাইজার, ৫,৬৮৭ পিস হেড কভার এবং ২৭৯৪ পিস সাবান সরবরহ করা হয়েছে। বিতরণাধিন আছে ৯১০ পিস PPE এবং ৫,০০০ পিস মাস্ক।

বাসমা ফাউন্ডেশন ইতিমধ্যে বাংলাদেশের ২০ হাজার ফ্যামিলিকে জরুরি খাদ্য সহায়তা হিশেবে ১ লক্ষ ৪৬ হাজার ৭শ ৭৫ কেজি চাল, এবং ৩৮ হাজার কেজি ডাল বিতরণ করছে। পাশাপাশি রোহিঙ্গাদের মাঝে বিতরণ করছে ২০ হাজার প্যাকেট ইফতার প্যাকেজ।

বাসমাহ ফাউন্ডেশন যুক্তরাষ্টের উদ্যোগে নগরীতে ৭০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ। উপস্থিত থেকে বিতরণ করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী, ১০ ওয়ার্ড কাউন্সিলর তারেক উদ্দিন তাজ।

Posted by Syl News BD on Tuesday, 9 June 2020

বাসমাহ ফাউন্ডেশন যুক্তরাষ্টের উদ্যোগে নগরীতে ৭০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ। উপস্থিত থেকে বিতরণ করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

Posted by Syl News BD on Tuesday, 9 June 2020

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ