সিলেট-লন্ডন রুটে ৮ এপ্রিল অতিরিক্ত ফ্লাইটের সম্ভাবনা

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

সিলেট-লন্ডন রুটে ৮ এপ্রিল অতিরিক্ত ফ্লাইটের সম্ভাবনা

অনলাইন ডেস্ক :: করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বাংলাদেশসহ আরও কয়েকটি দেশকে লাল তালিকাভুক্ত করে এসব দেশের নাগরিকদের যুক্তরাজ্যে প্রবেশে নিষেধজ্ঞা আরোপ করা হয়েছে। আগামী ৯ এপ্রিল থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

এই নিষেধাজ্ঞার ফলে সিলেটে আসা যুক্তরাজ্য প্রবাসী ও পর্যটক এবং যুক্তরাজ্যে গমনেচ্ছু বাংলাদেশি শিক্ষার্থীসহ অন্যান্যরা পড়তে যাচ্ছেন চরম সংকটে। এই সংকট নিরসনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে সিলেট-লন্ডন রুটে ৯ এপ্রিলের আগে অতিরিক্ত ৩টি ফ্লাইট পরিচালনার দাবি জানিয়েছে এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব)।

তবে বিমান অফিস সূত্রে জানা গেছে, ৩টি নয়- ১টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার ব্যবস্থা করা হচ্ছে।

অপরদিকে, বিষয়টি নিয়ে সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, আটাব নেতৃবৃন্দসহ সিলেটের বিশিষ্টজন এবং যুক্তরাজ্যে থেকে কমিউনিটি নেতারা পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি’র সঙ্গে যোগাযোগ করে সহযোগিতা চাইলে তিনি বিমানকে ৩টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনার সুপারিশ করেন।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং ডিরেক্টর মো. শওকত হোসেন শনিবার বিকেলে বলেন, আটাবের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা ৮ এপ্রিল অতিরিক্ত একটি ফ্লাইট পরিচালনা করা হতে পারে। এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে বেশিরভাগই সম্ভাবনা- ৮ এপ্রিল অতিরিক্ত একটি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ